সোমবার ২০শে অক্টোবর, ২০১৯ ইং ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

গাজীপুরে দুদকের অভিযান, অনিয়ম খতিয়ে দেখতে জেলা প্রশাসককে চিঠি

আপডেটঃ ৫:২৮ অপরাহ্ণ | জুন ২০, ২০১৯

গাজীপুর প্রতিবেদক : দুদক এর অভিযোগ কেন্দ্র (হটলাইন- ১০৬) এ পাওয়া অভিযোগের প্রেক্ষিতে গাজীপুরের বিআরটিএ, সকল ইউনিয়ন ভূমি অফিস ও জেলা কারাগারের বিভিন্ন অনিয়ম খতিয়ে দেখতে গাজীপুর জেলা প্রশাসককে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
এছাড়াও কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে নদী তীরবর্তী পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনে অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।
রোববার সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ এর সহকারী পরিচালক মোঃ রেজাউল করিমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
অভিযানে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রাথমিক সত্যতাও পেয়েছে দুদক।
কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদী থেকে উত্তোলিত বালু ‘এবিবি ব্রিকস’ নামক একটি স্থানীয় ইটভাটায় ব্যবহার করা হচ্ছিল বলে অভিযোগ ছিল। দুদকে’র অভিযানে সেই সত্যতা পেয়ে এ বিষয়ে দুদকে টিম গাজীপুরের পরিবেশ অধিদপ্তরের সাথে যোগাযোগ করলে তারা জানান, পরিবেশগত ছাড়পত্র না থাকার কারণে জরিমানা ও উক্ত ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।
দুদক টিম পরবর্তীতে এরকম ইটভাটা ও পরিবেশ বিধ্বংসী কর্মকান্ড প্রতিহতকরণে অধিকতর সচেতন হওয়ার জন্য এলাকাবাসীকে পরামর্শ দেন। এছাড়াও পরিবেশের ক্ষতিসাধন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার যেকোন অভিযোগ দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) জানানোরও পরামর্শ দেন দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ এর সহকারী পরিচালক মোঃ রেজাউল করিম।
দুর্নীতি দমন কমিশন (দুদক) সূত্রে এ সকল তথ্য জানা গেছে।