মঙ্গলবার ১৫ই অক্টোবর, ২০১৯ ইং ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রাজধানীতে প্রায় আড়াই কোটি টাকা মূল্যের চোরাই পণ্য-সহ ৬ টি ট্রাক আটক

আপডেটঃ ১:৫১ পূর্বাহ্ণ | জুন ২২, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ রাজধানীতে বন্ড সুবিধার অপব্যবহার করে প্রায় আড়াই কোটি টাকা মূল্যের চোরাই পণ্যসহ ৬টি কাভার্ড ভ্যান (ট্রাক) আটক করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট। বৃহস্পতিবার রাতে রাজধানীর বাবুবাজার ব্রিজ হাইকোর্ট ও নয়াবাজার মোড় এলাকা পৃথক পৃথক ঝটিকা অভিযান চালিয়ে প্রায় আড়াই কোটি চোরাই বন্ড পণ্যসামগ্রী আটক করা হয়।

শুক্রবার ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো: আল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট এর ডেপুটি কমিশনার মেহেবুব হকের নেতৃত্বে একটি প্রিভেন্টিভ দল রাজধানীর বাবুবাজার ব্রিজ এলাকায় অভিযান চালায়। এসময় ফেব্রিকস এবং এমসিপি ফিল্ম বোঝাই ২টি কভার্ড ভ্যান আটক করা হয়। একই সময় সহকারী কমিশনার মনোয়ার হোসেন ভূঁইয়ার নেতৃত্বে অপর একটি টিম হাইকোর্ট মোড় এলাকায় অভিযান চালিয়ে সার্টিং ফেব্রিকস বোঝাই একটি কাভার্ড ভ্যান আটক করে। অপর দিকে একই রাতে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট এর সহকারী কমিশনার মো. মনিরুজ্জামান নেতৃত্বে আরেকটি দল নয়াবাজার এলাকা হতে ডুপ্লেক্র বোর্ড ভর্তি ৩ টি ট্রাক আটক করেছে। এসব পণ্য খোলা বাজারের বিক্রির চেষ্টার সময় পৃথক তিনটি স্থানে অভিযান চালিয়ে মোট ৬টি কাভার্ডভ্যান (ট্রাক) আটক করা হয়েছে। এছাড়া অভিযুক্ত প্রতিষ্ঠান গুলোর বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো: আল আমিন জানান, জব্দকৃত আটক পণ্যের মূল্য প্রায় আড়াই কোটি টাকা। এর এর আদায়যোগ্য শুল্ক-করের পরিমাণ প্রায় দেড় কোটি টাকা। আটক পণ্যের বিপরীতে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।