বৃহস্পতিবার ১৬ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বিশ্বসেরা বাংলার হাফেজ সাইফুর রহমান ত্বকী, দেশে মিললো না সংবর্ধনা !!!!

আপডেটঃ ৩:০৬ পূর্বাহ্ণ | জুন ২৪, ২০১৯

রাফিউ হাসানঃ বিশেষ প্রতিনিধি- জর্ডানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশের প্রতিযোগী হাফেজ সাইফুর রহমান ত্বকী। আন্তর্জাতিক এই আসরে ৬২ দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে প্রথম হনে তিনি। এছাড়া প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করে কাতারের প্রতিযোগী, তৃতীয় স্থান বাহরাইন, চতুর্থ পাকিস্তান ও পঞ্চম স্থান অর্জন করে সৌদি আরবের প্রতিযোগী।
হাফেজ ক্বারী নেসার উদ্দিন আহমেদ আন নাসেরী পরিচালিত মারকাজুত তাফফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদ্রাসার ছাত্র ত্বকী। তার বাবা মাওলানা বদিউল আলম ধলপুর লিচুবাগান নাদিয়াতুল কোরআন হাফিজিয়া নূরানী মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল এবং রামপুরার বায়তুল আমান জামে মসজিদের খতিব।

এর আগে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য ১৩ জুন ২০১৯ সালে জর্ডানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হাফেজ ক্বারী সাইফুর রহমান ত্বকী। জর্ডানের রাজধানী আম্মানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় চলে ১৫ জুন থেকে ২০ জুন পর্যন্ত।

উল্লেখ্য, হাফেজ সাইফুর রহমান ত্বকী ২০১৪ সালে এনটিভি আয়োজিত পিএইচপি কোরআনের আলো প্রতিভার সন্ধানে প্রতিযোগিতায় প্রায় ত্রিশ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন। ২০১৫ সালে জেদ্দায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান, ২০১৬ সালে বাহরাইনে তৃতীয় স্থান ও ২০১৭ সালে কুয়েত আন্তর্জাতিক হিফজুল কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে দ্বিতীয় স্থান অর্জন করেন।

এতো অর্জনের মাঝেও দেশে আসলে তার জন্য ছিলো না কোনো সংবর্ধনার ব্যবস্থা। মুসলিম প্রধান দেশে একজন আলেমের জন্য নেই কোনো তৎপরতা। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পরেও তারা পায় না, তাদের প্রাপ্য সম্মানটুকু। সরকারের পক্ষ হতে ছিলো না তাকে বরণ করে নেওয়ার কোনো আয়োজন। এভাবে দেশের নাম উজ্জ্বল করে নিভৃতেই থেকে যাবে ইসলামের আদর্শে চালিত আলেম সমাজ। আমরা কি এমন সমাজ ব্যবস্থাই চেয়েছিলাম ??