বৃহস্পতিবার ১৬ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রাজধানীর তুরাগের বেড়িবাঁধ শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে

আপডেটঃ ৯:১৯ পূর্বাহ্ণ | জুলাই ০৩, ২০১৯

মোঃ সাইফুল ইসলাম একা -:রাজধানীর উত্তরার তুরাগের বেড়িবাঁধ   এলাকায় ২ জুলাই সকাল ৯:৩৫ থেকেই শিক্ষার্থীরা জমায়েত হতে শুরু করে।

বেড়িবাঁধ ও এর আশপাশের শিক্ষার্থীরা সমবেত হয়ে বিক্ষোভ করছে। রাস্তাঘাটে যানবাহনের উপস্থিতি একেবারে কম।
গত ০১ জুলাই  কামারপাড়া তালতলা মহাসড়কে সড়কে একটি মিনি কাভার ভ্যানের ব্যপরয়া ভাবে গাড়ি নিয়ে জাওয়ার পথে বি জি এম এই ইউনিভারসিটির একটি বাসের কুকিং গ্লাস বেঙে জায় এর কারোনে ছাত্ররা মিলে গ্লাসের ডেমারেজ আদায় করে পরে  বি জি এম এই ইউনিভারসিটির একটি বাসে এলাকার শ্রমিকরা মিলে অতর্কিত হামলা চালায় এতে ভার্সিটির ৮-১০ আহত হয়ে বিভিন্ন মেডিকেল ভর্তি রোয়েছে বলে জানান  বি জি এম এই ইউনিভারসিটির ছাত্র ছাত্রীরা। 
এতে করে বিক্ষোভ-অবরোধ শুরু করে শিক্ষার্থীরা। একপর্যায়ে তারা ৮ দফা দাবি উপস্থাপন করে সড়কে শান্তিপূর্ণ অবস্থান নেয়। শিক্ষার্থীদের ব্যাপক অবস্থানের কারণে এক জুলাই থেকে রাজধানীর আব্দুল্লাহপুর – আশুলিয়া সাভার গাজীপুর  মহাসড়কের গণপরিবহন ব্যবস্থা প্রায় অচল রয়েছে।
এরইমধ্যে হাজার হাজার  ছাত্র ছাত্রী সড়কে শৃঙ্খলা আনার লক্ষ্যে নির্দেশনাদান অব্যাহত রেখেছে। দিনভর রাস্তা বন্ধ করে অবরোধ করছে। 
২ জুলাই  সকাল থেকেই উত্তরার বেড়িবাঁধ  এলাকায় জড়ো হয়  বি জি এম এই ইউনিভারসিটির শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা।

প্রথমে পুলিশ তাদের রাস্তায় নামতে দেয়নি। পরে সকাল ৯ টার দিকে তারা পুলিশের ব্যারিকেড ভেঙে রাস্তায় নেমে পড়ে। তারা আগের মতোই লাইসেন্স যাচাই শুরু করে। আলাদা লেনেও গাড়ি সহ সকল প্রকার যানবাহন বন্ধ করে দেয়। মহিদুল ইসলাম নামের এক শিক্ষার্থী বলে, ‘আমরা শৃঙ্খলা শেখানোর মাধ্যমেই দাবি আদায়ের চেষ্টা করছি। ’এবং আমাদে দেশের পুলিশের সামনে শ্রমিকরা কি করে স্টুডেন্টদের গায়ে হাত দেয় আবার পুলিশ সেটা ভিডিও করে। 
এবিষয়ে  বি জি এম এই ইউনিভারসিটির একাধিক ব্যক্তির সাথে কথা বলতে চাইলে তারা কথা বলতে অসিকার করে।