বৃহস্পতিবার ১৬ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শাহজালাল বিমানবন্দরে আসছে আরও একটি এয়ারবাস উড়োজাহাজ॥ গত মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছে

আপডেটঃ ৯:৫৬ পূর্বাহ্ণ | জুলাই ০৩, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন : চলতি মৌসুমে পকিত্র হজ ফ্লাইট নির্বিঘ্ন করতে নতুন করে এ-৩৩০-৩৪৩ নম্বরের আরও একটি এয়ারবাস উড়োজাহাজ ঢাকায় এসে পৌঁছে । মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় ব্যাংকক থেকে সরাসরি উড়োজাহাজটি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁচছানোর কথা রয়েছে।বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (জনসংযোগ বিভাগের) উপ-মহাব্যাবস্থাপক তাহেরা খন্দকার গত মঙ্গলবার বিকেল ৫টায় ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, এয়ারবাস এ-৩৩০-৩৪৩ উড়োজাহাজটি আজ সন্ধ্যা ৬টায় ঢাকার রানওয়ে স্পর্শ করবে। অবতরণের পর উড়োজাহাজটি নিয়ম অনুযায়ী ওয়াটার ক্যানন স্যালুট প্রদান করা হবে। এসময় বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উড়োজাহাজটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন।
বিমানের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার আরও বলেন, ‘বিমানের নিজস্ব চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ দিয়ে হজ ফ্লাইট পরিচালনা করা হবে। হজ মৌসুমে অন্য রুটের ফ্লাইটে শিডিউল ঠিক রাখতে এই দুটি এয়ারবাস লিজ নেয়া হয়েছে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সুত্রে জানা যায়, চলতি হজ মৌসুমে ফ্লাইট শিডিউল ঠিক রাখতে তিন মাসের জন্য দুটি এয়ারবাস এ৩৩০-৩৪৩ উড়োজাহাজ লিজ নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মালয়েশিয়া ও ইন্দোনেশিয়াভিত্তিক লিজিং কোম্পানি এয়ারএশিয়া এক্স থেকে লিজ নেয়া উড়োজাহাজ দুটি দুই মাস হজ ফ্লাইট অপারেশনে থাকবে।
উল্লেখ্য যে, গত মঙ্গলবার (২৫ জুন) এ-৩৩০-৩৪৩ নম্বরের আরও একটি এয়ারবাস উড়োজাহাজ ঢাকায় এসে পৌঁছে।