রবিবার ১৭ই নভেম্বর, ২০১৯ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ঢাকায় ভোটার হালনাগাদ শুরু

আপডেটঃ ১২:০৮ অপরাহ্ণ | জুলাই ০৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় দ্বিতীয় ধাপে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার সকাল থেকে শুরু হয়েছে দ্বিতীয় ধাপের তথ্য সংগ্রহ। দ্বিতীয় ধাপে ঢাকা মহানগরীর ১২টি থানার ভোটারদের তথ্য সংগ্রহ করা হবে। তথ্য সংগ্রহ চলবে ২৩ জুলাই পর্যন্ত।

রমনা, মতিঝিল, পল্লবী, মিরপুর, তেজগাঁও, ধানমন্ডি, ক্যান্টনমেন্ট, মোহাম্মদপুর, গুলশান, লালবাগ, উত্তরা ও বসুন্ধরায় ভোটার তালিকা হালনাগাদ করা হবে।

এ বিষয়ে ইসির এক নথিতে বলা হয়েছে, ঢাকা মহানগরীর ১২টি থানায় নির্বাচন অফিসের আওতাধীন ভোটার তালিকা হালনাগাদের জন্য ৪৩২ জন সুপারভাইজার নিয়োগ করা হয়েছে। ৩ থেকে ২৩ জুলাই পর্যন্ত তথ্যসংগ্রহকারীরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। মৃত ভোটারদের নাম বর্তমান তালিকা থেকে বাদ দেয়ার জন্যও প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করবেন।

এবার ভোটার তালিকা হালনাগাদে যাদের বয়স ২০০১ সালের ১ জানুয়ারি বা তার আগে, যাদের জন্ম ২০০২ সালের ১ জানুয়ারি বা তার আগে, যাদের জন্ম ২০০৩ সালের ১ জানুয়ারি বা তার আগে এবং যাদের জন্ম ২০০৪ সালের ১ জানুয়ারি বা তার আগের-তাদের তথ্য সংগ্রহ করা হচ্ছে।

যাদের তথ্য সংগ্রহ করা হবে তাদেরকে নির্ধারিত দিনে সংশ্লিষ্ট রেজিস্ট্রেশন কেন্দ্রে গিয়ে ছবি তুলে ও আঙুলের ছাপ দিয়ে অবশ্যই নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে হবে।