মঙ্গলবার ২৮শে জানুয়ারি, ২০২০ ইং ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বিশ্বকাপ ক্রিকেট মিশন শেষে রোববার দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল

আপডেটঃ ৪:৫৬ পূর্বাহ্ণ | জুলাই ০৮, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ বিশ্বকাপ ক্রিকেট মিশন শেষে রোববার বিকেলে বিদেশে দেশে ফিরে এসেছেন বাংলাদেশ ক্রিকেট দল। তার মধ্যে দলের ১১ সদস্য ফিরেছেন। লন্ডন হিথ্রো বিমানবন্দর থেকে রওনা হয়ে আজ রোববার (৭ জুলাই) বিকেল ৫টা ২০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন ক্রিকেটাররা। বিসিবির পক্ষ থেকে আজ রোববার বাসসকে এই তথ্য জানানো হয়েছে।
বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আযম মিয়া আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তবে, বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি দলের সব ক্রিকেটার একসঙ্গে দেশে ফিরে আসেননি। তার মধ্যে ক্রিকেটার সাকিব, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও লিটন দাস এই চার ক্রিকেটার ছাড়া বাকিরা সবাই আজ দেশে ফিরেছেন এসেছেন। সাকিব থেকে যাচ্ছেন লন্ডনে। স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপে ঘুরে বেড়াবেন বিশ্বকাপে বাংলাদেশের সেরা খেলোয়াড়।
তার মধ্যে মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান আর লিটন দাস ইংল্যান্ডে যাচেছন। অন্য দিকে সাকিব স্বস্ক্রীকে নিয়ে লন্ডন আছেন। বিশ্বকাপের পুরোটা পরিবার নিয়ে ইংল্যান্ডে কাটিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি। শুক্রবার সকালে স্ত্রী-সন্তানরা দেশে ফিরলেও মাশরাফি ফিরেছেন দলের সঙ্গে।
তবে, ইতিবাচক ব্যাটিং পারফরম্যান্সের জন্য বিশ্ব মিডিয়ায় ব্যাপক ভাবে প্রশংসিত হয়েছে অধিনায়ক মাশরাফি বাহিনীর টাইগাররা। এরই মধ্য দিয়ে আয়ারল্যান্ড সফর ও বিশ্বকাপ মিশনসহ প্রায় ৬৬ দিন পর আজ দেশে ফিরেছেন টাইগাররা।
এদিকে, বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি নেতৃত্বে টাইগাররা আজ বিকেলে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছালে ক্রিকেট ভক্তরা ভিআইপি গেটের সামনে ভিড় জমায় এবং বাংলাদেশ সলকে স্বাগত জানায়।
উল্লেখ্য যে, ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্টিতব্য বিশ্বকাপে ৯ ম্যাচের ৮টিতে মাঠে নেমে তিনটি জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে বৃষ্টিতে। তাই সংগ্রহ ৭ পয়েন্ট। ১০ দলের টুর্নামেন্টে বাংলাদেশের অবস্থান অষ্টম।