শুক্রবার ১৯শে জুলাই, ২০১৯ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

শাহজালাল বিমানবন্দরে ১০ লক্ষ টাকার বিদেশী সিগারেটসহ এক যাত্রী আটক

আপডেটঃ ৫:২০ পূর্বাহ্ণ | জুলাই ০৮, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৩৪ কার্টন আমদানী নিষিদ্ধ বিদেশী সিগারেটসহ এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ (এপিবিএন)। ওই যাত্রীর নাম মো: আব্দুল্লাহ আল মামুন (৩১)। আটক মামুন চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন ফতেহনগরের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দামৃত আবুল হাসনাত মনিরের ছেলে। জব্দকৃত সিগারেটের বাজার মূল্য প্রায় ১০ লক্ষ টাকা।
শনিবার দিবাগত রাত ১ টার দিকে শাহজালাল বিমানবন্দরের আগমনী ক্যানোপি (এক) এলাকা থেকে ৩৩৪ কার্টন সিগারেট সহ তাকে আটক করা হয়।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মোঃ আলমগীর হোসেন শিমুল আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, শনিবার দিবাগত রাত ১ টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের (ইকে-৫৮৪) নম্বরের বিমানটি শাহজালাল বিমানবন্দরের এেেস অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন মো: আব্দুল্লাহ আল মামুন (৩১)। তিনি বিমানবন্দরে নেমে তড়িগড়ি করে গ্রিনচ্যানেল পার হয়ে বাহিরে বের হচিছল। এসময় গোপনে খবর পেয়ে বিমানবন্দর এপিবিএন পুলিশের সদস্যরা আগমনী ক্যানোপি (এক) এলাকা থেকে ৩৩৪ কার্টন বিদেশী সিগারেট সহ তাকে আটক করে।
মোঃ আলমগীর হোসেন শিমুল আরও জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে তিনি এই সিগারেট দুবাই থেকে এনেছেন বলে স্বীকার করেন। আটক সিগারেট ইজি স্পেশাল গোল্ড এবং বেনসন অ্যান্ড হ্যাজেস ব্র্যান্ডের। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালান বিরোধী ধারায় মামলা দায়ের করা হয়েছে। জিঞ্জাসাবাদ শেষে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।
বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আযম মিয়া আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
ওসি জানান, এঘটনায় সংশ্লিষ্ট থানায় একটি মামলা হয়েছে।