শুক্রবার ১৪ই নভেম্বর, ২০১৯ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রাজধানীতে আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্য গ্রেফতার ॥দুটি বিদেশি পিস্তল, ৮ রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্র উদ্বার-…….

আপডেটঃ ১:০৪ পূর্বাহ্ণ | জুলাই ০৯, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ রাজধানীর আদাবর থানা এলাকায় থেকে আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিরিয়াস ক্রাইম ইনভেস্টিশেনের অর্গানাইজড ক্রাইম প্রিভেনশন টিমের সদস্যরা। গ্রেফতার ডাকাত সদস্যরা হলো, দলনেতা মনিরুজ্জামান (৩৩), হাসমত বেপারী (৩৫), মো. বারেক হাওলাদার (৬৫), মো. সাজু (২৫), হৃদয় হোসেন বাবু (২৪) ও মো. ইমরান (২৬), মো. রফিকুল ইসলাম লুৎফর (৪৭), এ সময় তাদের কাছ থেকে ২টি বিদেশি পিস্তল, ৮ রাউন্ড গুলি, ২টি রামদা, ১টি চাপাতি ও ২টি লোহার শাবল উদ্ধার করা হয়। আজ সকালে জিঞ্জাসাবাদ শেষে ধৃত ডাকাত দলের সদস্যদেরকে আদালতে পাঠানো হয়েছে। এঘটনায় আসামিদের বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় দু’টি মামলা দায়ের করা হয়েছে।
শনিবার মধ্যরাতে রাজধানীর আদাবর থানার বেড়িবাঁধ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান আজ বিষয়টি নিশ্চিত করেন।
গোয়েন্দা ও আদাবর থানা পুলিশ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ডাকাত দলের সদস্যরা ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার নামিদামী প্রতিষ্ঠান ও বাসা বাড়িতে ডাকাতি করে বলে স্বীকার করেছে। তারা এ বছরের ১২ জুন শরীয়তপুর জেলার জাজিরা থানার লক্ষ্মীকান্দিপুর গ্রামে একটি বাড়িতে ডাকাতি করেছিল। জাজিরা থানা যোগাযোগ করে ডাকাতির বিষয়ে সত্যতাও পেয়েছে গোয়েন্দা পুলিশ।
পুলিশ আরও জানান, বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীতে থাকা ড্রেজারে তারা ডাকাতি করতো। তাদের ধৃত ডাকাত সদস্যদের প্রত্যকের নামে রাজধানী সহ বিভিন্ন থানায় খুন, ডাকাতি ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। আসামিদের বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় ডাকাতি ও অস্ত্র আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।