মঙ্গলবার ১৯শে নভেম্বর, ২০১৯ ইং ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

গাজীপুরে বৈদ্যুতিক তার চোরাকারবারী চক্রের সক্রিয় ৩সদস্য গ্রেফতার

আপডেটঃ ২:৪১ পূর্বাহ্ণ | জুলাই ০৯, ২০১৯

গাজীপুর প্রতিনিধি -: র‌্যাব-১, গাজীপুর ক্যাম্প কর্তৃক গাজীপুরের মেম্বারবাড়ী এলাকা হতে সরকারী সম্পত্তি বৈদ্যুতিক তার চোরাকারবারী চক্রের সক্রিয় ০৩(তিন) জন সদস্য’কে হাতে নাতে গ্রেফতার করেছে।
গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই চক্রের তৎপরতা দিন দিন বৃদ্ধি পাইতেছিল। উক্ত চুরি চক্রের সদস্যরা কোটি কোটি টাকার সরকারী সম্পত্ত চুরি করে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করে আসছে। র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্প কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন দীর্ঘ দিন যাবৎ উক্ত চক্রকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছিল।
এরই ধারাবাহিকতায় গত ০৭ জুলাই ২০১৯ তারিখ সকাল অনুমান ১৬.৩০ ঘটিকার সময় র‌্যাব-১, স্পেশালাইজড্ কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন মেম্বারবাড়ী এলাকায় একটি সংঘবদ্ধ চোরাকারবারী চক্র সরকারী বৈদ্যুতিক তার চুরি, ক্রয়-বিক্রয় ও মজুদ করার উদ্দেশ্যে অবস্থান করিতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সহায়তায় গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন বানিয়ারচালা মেম্বার বাড়ী আইডিয়াল গার্ডেন এর উত্তর পার্শ্বে জনৈক মনিরের নব-নির্মিত টিন সেড গুদাম ঘরে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আসামী ১। মোঃ উজ্জল শেখ(৪৯), পিতা- মৃত জালাল শেখ, সাং-কোলাপাড়া, থানা-শ্রীনগর, জেলা-মুন্সিগঞ্জ, ২। মোঃ খাইরুলদ শেখ(৩৫), পিতা-মোঃ জালাল শেখ, সাং- সারুলিয়া, থানা-লোহাগড়া, জেলা-নড়াইল, ৩। মোঃ শাহীন আলম(৩৫), পিতা-মৃত ইসমাইল হোসেন, সাং-বানিয়ারচালা, থানা-জয়দেবপুর, জেলা-গাজীপুরদেরকে হাতে নাতে গ্রেফতার করা হয়। এসময় উপস্থিত স্বাক্ষীদের সামনে ধৃত আসামীদের দখল হতে বিভিন্ন প্রকার বৈদ্যুতিক তার ১৪,৭৮৪(চৌদ্দ হাজার সাতশত চুরাশি)কেজি, ড্রামের রড ৩৯৮ (তিনশত আটানব্বই) কেজি, যার মূল্য অনুমান ৮০,০০,০০০/-(আশি লক্ষ) টাকা, ০২ (দুই) টি লোহার শাবল, ০৩ (তিন) টি লোহার চাপাতি, ০১(এক) টি লোহার দা, নগদ ৭৯৭৪/-(সাত হাজার নয়শত চুয়াত্তর) টাকা এবং ১৪(চৌদ্দ) টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা একটি সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের সক্রিয় সদস্য। তারা একে অপরের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুর-সহ সমগ্র বাংলাদেশের বিভিন্ন এলাকার সরকারী সম্পত্তি বিভিন্ন বৈদ্যুতিক লাইন হতে কোটি কোটি টাকার বৈদ্যুতিক তার চুরি করে মনিরের বাড়ীর গোডাউনে সংরক্ষন করে আসছিল এবং বিভিন্ন জায়গায় বিক্রি করতেছিল।
উদ্বারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদেরকে থানায় হস্তান্তরের ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।