শুক্রবার ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

চৌগাছায় সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে আরাফাতের বিরুদ্ধে…………

আপডেটঃ ১:০৬ পূর্বাহ্ণ | জুলাই ১৩, ২০১৯

চৌগাছা প্রতিনিধিঃ  যশোরের চৌগাছা উপজেলার স্বরুপদাহ ইউনিয়রের গদাধারপুর সরকারি প্রাথমিক  বিদ্যালয়ের সরকারি জমির অর্ধলাখ টাকার গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে।
এ ঘটনায় গ্রামবাসীর পক্ষে আব্দুর রাজ্জাক নামের একজন ব্যক্তি সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গদাধারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিছনে প্রায় ৫০ হাজার টাকার ২২ টি বিভিন্ন প্রজাতির সরকারি গাছ ছিলো। তা কেটে বিক্রি করেছেন মাশিলা গ্রামের সোলাইমান হোসেনের ছেলে আরাফাত হুসাইন।
সরকারি স্কুলের পেছনে আরাফাত হুসাইনের ২৫ কাঠা জমি আছে। আরাফাত কিছুদিন আগে সেখানে পুকুর খনন শুরু করেন। পুকুর খননের সময় তিনি সরকারি গাছ কেটেছেন। এ সময় গ্রামবাসী বাধা দিলে গাছকাটা জমি তার পৈত্রিক সূত্রে পাওয়া বলে তিনি দাবি করেন।

খোঁজ নিয়ে দেখা গেছে, আরাফাত হুসাইন যেখানে পুকুর খনন করছেন তার পাশেই প্রায় ১০ শতক সরকারি জমি আছে। এই জমিতে নানা প্রজাতির প্রায় ৩০ টি গাছ ছিলো। গত ৮ জুলাই আরাফাত হুসাইন ওই গাছ বিক্রি করেছেন। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে আব্দুর রাজ্জাক নামের এক ব্যক্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পাল বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। 
এ বিষয়ে আরাফাত হুসাইনের নিকট জানতে চাইলে তিনি বলেন, যে জমি নিয়ে অভিযোগ উঠেছে তার সমস্ত কাগজপত্র আমার পক্ষে আছে। 
সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র বলেন, সরকারি গাছ কাটার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমি সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে ঘটনাটি তদন্তের জন্য নির্দেশ দিয়েছি। সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।