মঙ্গলবার ২০শে জানুয়ারি, ২০২০ ইং ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

টঙ্গীতে রেলওয়ের উচ্ছেদ অভিযান…

আপডেটঃ ৯:২২ পূর্বাহ্ণ | জুলাই ১৫, ২০১৯

আবাসিক হোটেল থেকে লাফিয়ে পড়ে তরুণ-তরুণী………….

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি – রোববার দুপুরে টঙ্গী রেলওয়ে জংশন এলাকায় উচ্ছেদ অভিযানে এসে এক নতুন অভিজ্ঞতার সম্মুখীন হলেন রেলওয়ের কর্মকর্তারা। একটি আবাসিক হোটেলে বুলডোজার লাগাতেই ভেতর থেকে পঙ্গপালের মতো লাফিয়ে বের হচ্ছিল একদল তরুণ-তরুনী। এ দৃশ্য দেখে অবাক হলেন রেলওয়ের কর্মকর্তারা।
রেলওয়ে জংশন এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদকালে রেলওয়ের ভূসম্পত্তি কর্মকর্তা ও ডেপুটি কমিশনার মুহাম্মদ নজরুল ইসলাম এমন প্রকাশ্যস্থানে আবাসিক হোটেলের অন্তরালে অসামাজিক কাজে বিষ্ময় প্রকাশ করে বলেন, রেলের জায়গায় একটি অবৈধ অবকাঠামো অবশিষ্ট থাকা পর্যন্ত উচ্ছেদ অভিযান চলবে। রেলওয়ে স্টেশনকে একটি দৃষ্টি নন্দন জংশনে পরিণত করা হবে সরকারের এমন পরিকল্পনার কথা জানিয়ে বলেন, এই এলাকায় পরবর্তীতে যাতে আর কেউ অবৈধ অবকাঠামো গড়ে তুলতে না পারে সেজন্য সুরক্ষিত বেষ্টনি দেওয়া হবে।
রেলস্টেশন গোল চত্ত¡র এলাকার প্রায় এক একর ভূমি দখলমুক্ত করা হয়েছে। উচ্ছেদ অভিযানে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান, রেলের নির্বাহী প্রকৌশলী সিরাজ উদ্দিনসহ বিপুল সংখ্যক পুলিশ অংশ নেয়।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, তারা রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে যথানিয়মে জমি লিজ এনে দীর্ঘ দিন ধরে ব্যবসা করে আসছেন। তাদের ইজারার কাগজপত্র হালনাগাদ আছে বলেও দাবী করেন। এ ব্যাপারে রেলওয়ের ভূসম্পত্তি কর্মকর্তা ও ডেপুটি কমিশনার মুহাম্মদ নজরুল ইসলাম জানান, গত জুনের পর থেকে তারা আর কোন লিজ নবায়ন করেননি। এছাড়া যারা আগে লিজ নিয়েছিলেন তারা লিজের শর্ত ভঙ্গ করে স্থায়ী অবকাঠামো এমনকি দ্বিতল ভবনও নির্মাণ করেছেন। উচ্ছেদ অভিযানে প্রায় ৩০টি অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে।