শুক্রবার ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

মির্জা আব্বাসের বাড়িতে নেতা-কর্মীদের ভিড়

আপডেটঃ ১১:০০ অপরাহ্ণ | জুলাই ১৯, ২০১৪

শনিবার দুপরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঢাকার বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে হাজার হাজার নেতাকর্মী মির্জা আব্বাসের বাসার সামনে জড়ো হয়েছেন। এসময় সদ্য ঢাকা মহানগর বিএনপির আহ্বায়কের দায়িত্ব পাওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসার সামনে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

জানা গেছে, শুক্রবার রাত ১০টার পর নয়াপল্টনে বিনেপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ঢাকা মহানগরের আহ্বায়ক হিসেবে মির্জা আব্বাসের নাম ঘোষণার সঙ্গে সঙ্গে তার শাজাহানপুরের বাসায় দলীয় নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। রাত ২/৩টা পর্যন্ত চলে নেতাকর্মীদের আনা-গোনা।

এরপর ঘণ্টা দুই বিরতি দিয়ে সেহেরির পর আবারও নেতাকর্মীরা মির্জা আব্বাসের বাসা এবং এর আশপাশে জড়ো হতে থাকেন। শনিবার বেলা ১২টা নাগাদ তার বাসা এবং আশপাশের অলি-গলি নেতাকর্মীতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

সকাল ১০টার পর সদ্য দায়িত্ব পাওয়া ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেলসহ কমিটির যুগ্ম আহ্বায়ক ও সদস্যরা মির্জা আব্বাসের বাসায় আসেন। সাধারণ নেতাকর্মীরা এ সময় উল্লাসে ফেটে পড়েন।

তবে বেলা ২টা পর্যন্ত বাড়ির দোতলা থেকে নিচে নামেননি মির্জা আব্বাস। হাবিব উন নবী খান সোহেলের সঙ্গেও দেখা করেননি তিনি। এতে দলীয় নেতাকর্মীদের মধ্যে কিছুটা হতাশা লক্ষ্য করা গেছে।

এদিকে বাড়ির চত্ত্বরে সীমিত পরিসরে কয়েকটি চেয়ার ছাড়া আর কোনো বসার ব্যবস্থা না থাকায় প্রচণ্ড গরমে দাঁড়িয়ে থাকা রোজাদার মানুষগুলোর প্রাণ ওষ্ঠাগত। মিডিয়া কর্মীদের অবস্থাও তথৈবচ।

এতো কিছুর পরও দীর্ঘদিন কোনো কর্মসূচি না থাকায় এবং নানা রকম সমালোচনার তীরে বিদ্ধ হয়ে ঝিমিয়ে পড়া ঢাকা মহাগর বিএনপির মধ্যে চাঙ্গাভাব লক্ষ করা গেছে।