সোমবার ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

গাজীপুরে ডেঙ্গু রোগী ৯৪ জন শনাক্ত

আপডেটঃ ৩:১১ পূর্বাহ্ণ | জুলাই ৩১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :– [ চ্যানেল সেভেন বিডি ডট কম] – : (গাজীপুর) -:গাজীপুরে দিন দিন ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলছে। এ পযর্ন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জেলার কাপাসিয়ায় একজনে মৃত্যু হয়েছে। গাজীপুরে মঙ্গলবার পর্যন্ত ৯৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৮ জন গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তিনজনকে ঢাকায় রেফার করা হয়েছে। বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) প্রণয় ভূষণ দাস এ তথ্য জানান। তিনি বলেন, ডেঙ্গু রোগীদের সব পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা ফ্রি দেয়া হচ্ছে। এছাড়া রোগীদের মশারী সরবরাহ করা হচ্ছে।
এ হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ড খোলা হয়েছে। ডাক্তার, নার্স এবং মেডিকেল টিম সার্বক্ষণিক কাজ করছেন। এ হাসপাতালে ডেঙ্গু রোগে কোনো মৃত্যু ঘটেনি। কারো জ্বর, মাথা ব্যাথা, বমি থাকলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী পরীক্ষা-নিরীক্ষা করে ডেঙ্গু আছে কি না নিশ্চিত হওয়ার পরামর্শ দেন তিনি।
এদিকে ডেঙ্গু প্রতিরোধে গাজীপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মঙ্গলবার সকালে গনসচেতনা মূলক শোভাযাত্রা এবং পরিছন্নতা কর্মসূচি গ্রহন করেছে।