শুক্রবার ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

কালিয়াকৈরে যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইল কারখানার উদ্বোধন

আপডেটঃ ১১:১০ অপরাহ্ণ | জুলাই ১৯, ২০১৪

শনিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈরের সফিপুরের সিনাবোতে দেশের বৃহত্তম ইলেকট্রনিক্স ও অটোমোবাইল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইল’র কারখানার বাণিজ্যিক উৎপাদন উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম। অনুষ্ঠানে যমুনা গ্রুপের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সালমা ইসলাম, গাজীপুরের জেলা প্রশাসক নুরুল ইসলাম, পুলিশ সুপার আব্দুল বাতেন, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বাণিজ্য মন্ত্রী বলেন, খুব শিগগিরই দেশের বিভিন্ন জায়গায় ছয়টি বাণ্যিজ্যিক জোন গড়ে তোলা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বর্তমানে তথ্য প্রযুক্তি হাতের মুঠোয় এসে পৌঁছেছে যা বর্তমান সরকারের সফলতা। আগামী ৫ বছরে দেশের চেহারা পাল্টে দেয়া হবে। সোনদিয়া দীপে সমুদ্র বন্দর তৈরি করা হবে। এ বছরের মধ্যেই পদ্মা সেতু কাজ শুরু হবে। যার ফলে সংশ্লিষ্ট এলাকার মানুষের মধ্যে যোগাযোগের সেতু বন্ধনের সৃষ্টি হবে এবং এ সরকারের আমলেই দ্বিতীয় পদ্মা সেতু তৈরির কাজ শুরু করা হবে।

কারখানা সূত্রে জানা যায়, কারখানা উদ্বোধনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দেশব্যাপী শুরু হলো যমুনা ব্র্যান্ডের টেলিভিশন, রেফ্রিজারেটর, এয়ারকন্ডিশনার ও প্যাগাসাস ব্র্যান্ডের মোটর সাইকেলের নানা ডিজাইনের পণ্যসামগ্রীর উৎপাদন ও বাজারজাতকরণ।

সর্বাধুনিক প্রযুক্তির স্বয়ংক্রিয় মেশিনে তৈরি হচ্ছে যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেডের বিশ্বমানের পণ্যসামগ্রী। এখানে রয়েছে, দেশী-বিদেশী বিশেষজ্ঞদের সমন্বয়ে চার ধরনের পণ্যের জন্য পৃথক চারটি প্রোডাকশন ইউনিট। ভবিষ্যতে ইলেকট্রনিক্স খাতে নতুন নতুন পণ্য উৎপাদন করে যাবে যমুনা ইলেকট্রনিক্স। আর অটোমোবাইলের পৃথক ইউনিট নতুন নতুন ডিজাইনের মোটরসাইকেল উৎপাদন ও বাজারজাত করে যাবে।

যমুনা গ্রুপের উৎপাদিত সব পণ্যের আন্তর্জাতিক মান নিয়ন্ত্রণে প্রতিনিয়ত পণ্যের গুণগত মান পরীক্ষা করা হচ্ছে। নিত্য নতুন ডিজাইন ও পণ্যের উৎকর্ষ বৃদ্ধির জন্য যমুনা গ্রুপের রয়েছে সম্পূর্ণ পৃথক একটি রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট টিম। যাদের সুদক্ষ কর্মপরিকল্পনা ও গবেষণালব্ধ ফলাফলের যথাযথ প্রয়োগের মাধ্যমে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও বিশ্বমানের পণ্য নিয়ে অচিরেই হাজির হবে যমুনা গ্রুপ।