মঙ্গলবার ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া শাখার নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত

আপডেটঃ ১২:৩৬ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক-: বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখার নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ’র প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় প্রবীণ হিতৈষী সংঘের অ¯’ায়ী কার্যালয় বোধদয়ে সংঘের সভাপতি খন্দকার শামসুজ্জামান দুদু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে সংগঠনের যেসব সদস্য মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরতা কামনা করে একমিনিট নিরবতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে সংগঠনের নবনির্বাচিত সদস্যদের পরিচিতি পর্ব একই সাথে আগামী ১অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন,ব্যাংকের হিসাব পরিচালনা বিষয়সহ সংঘের সার্বিক উন্নয়ন ও অগ্রগতি বিষয়ে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় সকল সদস্য সংঘের সার্বিক মঙ্গল কামনা করে বক্তব্য রাখেন সংঘের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কার্যনির্বাহী পরিষদ’র সহ-সভাপতি নজরুল ইসলাম, সহ-সভাপতি অধ্যাপক আসাদুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিয়ার রহমান মন্ডল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার, কোষাধ্যক্ষ খাদেমুল ইসলাম, প্রচার ও যোগাযোগ বিষয়ক সম্পাদক হাজী আব্দুল মালেক রানা, স্বা¯’্য সচেতনা সম্পাদক মোকারম হোসেন মেয়াজ্জেম, দপ্তর সম্পাদক নিত্যগোপাল বিশ^াস, প্রকাশনা ও গবেষণা সম্পাদক হাজী আবুল কাশেম, ক্রীড়া সম্পাদক জহুরুল হক চৌধুরী রঞ্জু,নির্বাহী সদস্য বেগম নুরজাহান মিনা, অ্যাড. আব্দুল জলিল, চৌধুরী মুরশেদ আলম মধু, মিজানুর রহমান মির্জা, আবু বকর সিদ্দিক রন্টু, মো: হাবিবুল্লাহ প্রমুখ।
সভাপতির বক্তব্যে খন্দকার শামসুজ্জামান দুদু বলেন সমাজকে প্রবীণদের প্রতি শ্রদ্ধাশীল করে গড়ে তুলতে হবে। অথচ বর্তমান সমাজে প্রবীণরা নানাভাবে অবহেলিত। যদিও সেই দায়বদ্ধতা থেকে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছে। ইতোমধ্যে একটি মডেল সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রবীণদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে এই সংগঠন গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে চলেছে। সংঘের সকল সদস্যের সার্বিক সহযোগিতায় আন্তর্জাতিক প্রবীণ দিবসসহ জাতীয় ও আন্তর্জাতিক দিবসগুলো যথাযোগ্য মর্যাদায় উদযাপন করে থেকে। একই সাথে প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখার কিছু সংকটের কথাও তিনি উল্লেখ করেন। বিশেষ করে সংঘের নিজস্ব কোন ঠিকানা না থাকার বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরেন। তবে অচিরেই সেই সমস্যা সমাধান হয়ে যাবে বলেও মনে করেন তিনি। একই সাথে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ’র সকল নেতৃবৃন্দকে নবউদ্যমে সংগঠনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার বিষয়টিও তুলে ধরেন।
সভা পরিচালনা করেন সংগঠনের সহ-সভাপতি নজরুল ইসলাম।