শনিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

সাগরপথে মালয়েশিয়া পাচারকালে ১৬ রোহিঙ্গা উদ্ধার

আপডেটঃ 10:57 am | September 15, 2019

কক্সবাজার প্রতিনিধি: সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া পাচারকালে নারী ও শিশুসহ ১৬ রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্ট গার্ড।শনিবার দিবাগত রাতে টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়ার এলাকায় সমুদ্র সৈকতের তীর থেকে তাদের উদ্ধার করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- কক্সবাজারের উখিয়ার কুতুপালং ডি-৪ এর তসলিমা (১৮), ছেনোয়ারা (২৮), শেহেলা (৭), শাহা নুর (৪০), ছমুকা বিবি(৮), সাজিদা (৩৩), নজির আহমদ (২৮ ), মো আতিক (২৩), বালুখালিরর জোহুরা (১৮), ইমরান (২২), নুর আয়েশা (১৮), ফারবিন (১৮), জাহেদা (৪০), ওম্মে জমিলা (১৬) ও ফাতেমা (১৮)। তারা সবাই গত দুই বছর আগে মিয়ানমার থেকে পালিয়ে এসে কক্সবাজারে আশ্রয় নিয়েছিলেন।

কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. সোহেল রানা জানান, সাগর পথে মালয়েশিয়া পাড়ি দিতে টেকনাফ হাবিবছড়া এলাকা দিয়ে রোহিঙ্গাদের একটি দল সমুদ্রে পথে মালেয়শিয়া যাবার প্রস্তুতি নেওয়ার সময় স্থানীয় লোকজন তাদের বাঁধা দেন। পরে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করা হয়।

তিনি জানান, আটকদের মধ্যে দুই শিশু ও ১০ নারী ছিলেন। আটক যাত্রীরা ওই এলাকার দালালের মাধ্যমে সাগর পথে মালয়েশিয়া যাচ্ছিলেন বলে স্বীকার করেছে্ন।