শনিবার ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

আশুলিয়ায় হিজরা সম্প্রদায়ের সম্মেলনে ১২শ হিজড়ার সমাগম….

আপডেটঃ ১২:৪৬ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১৯, ২০১৯

নুর হোসেনঃ আশুলিয়া -: আশুলিয়ায় শ্যাম বাজার ঘরনার হিজড়া সম্প্রদায়ের সম্মেলনে ভারতসহ বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ১২শ হিজড়া এসেছেন সম্মেলন সফল করতে। ১২শ হিজড়ার সমাগমে আশুলিয়ার বাইপাইলে অবস্থীত এলাহী কমিউনিটি সেন্টার রূপ নিয়েছে হিজড়াদের মিলন মেলায়।

সোমবার থেকে শুক্রবার পর্যন্ত অর্থাত পাঁচদিন ব্যাপী চলবে তাদের এই সম্মেলন।এখানে হিজড়া এবং বেঁদে সম্প্রদায় দ্বারা পরিচালিত উত্তরণ ফাউন্ডেশনের বিভিন্ন পণ্যর প্রদর্শনির জন্য স্টলও বসিয়েন তাঁরা । বেচা নিক্রিও ভালো ।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থীত থেকে বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জের ডি আই জি হাবিবুর রহমান।

এসময় তিনি বলেন, দেশ যেমন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তেমনি করে কর্মজীবনের মাধ্যমে আপনাদেরও এগিয়ে যেতে হবে। কর্মজীবনে ফিরলে আপনাদের সম্মান বারবে।

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের ভোটাধিকারের সুযোগ করে দিয়েছে, এখন আপনারা ভোট দেয়াসহ সরকারী সকল সুযোগ সুবিধা ভোগ করতে পারেন। আপনারা ইচ্ছে করলে নির্বাচন করে নির্বাচিত জনপ্রতিনিধি হতেও পারবেন।

তিনি আরো বলেন,ইতিপুর্বে তৃতীয় লিঙ্গের দশজনকে জমিসহ ঘর দেয়া হয়েছে এবং বিউটি পার্লারের কাজের উপর উচ্চ প্রমিক্ষণের জন্য যাদের ভারত পাঠিয়ে ছিলাম তারা প্রশিক্ষণ নিয়ে এসে পার্লার পরিচালনায় পারদর্শিতা দেখিয়েছেন। আপনারা অন্যের কাছে করুণার পাত্র না হয়ে নিজেকে সম্পদে রূপান্তরিত করেন।

ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসামের সভাপতিত্বে এবং অনন্যা হিজড়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাঈদুর রহমান, ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন এবং বকুল হাজী হিজড়া।

এসময় উপস্থিত ছিলেন, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রেজাউল হক দিপু, সাভার থানার এএফএম সায়েদ প্রমুখ।