সোমবার ২০শে অক্টোবর, ২০১৯ ইং ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

সি-ফোরটি বিশ্ব মেয়র সম্মেলনে যোগ দিতে মেয়র আতিকুল ডেনমার্কের উদ্দেশে ঢাকা ত্যাগ…

আপডেটঃ ১:৪৫ অপরাহ্ণ | অক্টোবর ০৮, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ সি-ফোরটি (ঈ-৪০) বিশ্ব মেয়র সম্মেলনে যোগ দিতে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।
কাল বুধবার ৯ অক্টোম্বর থেকে শুরু ১২ অক্টোবর ৪ দিন ব্যাপী এ সম্মেলন ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে অনুষ্ঠিত হবে।
সোমবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের উদ্দেশে যাত্রা শুরু করেছেন মেয়র আতিকুল ইসলাম।
ডিএনসিসির উত্তরের প্রধান (জনসংযোগ) কর্মকর্তা এ এস এম মামুন আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন।
ডিএনসিসি সুত্রে জানা যায়, সি-ফোরটি ৯৪টি মেগাসিটির একটি সংগঠন। মূলত জলবায়ু পরিবর্তনের মোকাবিলা করার লক্ষ্যে সি-ফোরটি কাজ করে যাচ্ছে। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় এ সম্মেলনটি চলতি বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইভেন্ট হিসেবে বিবেচিত হচ্ছে।
এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন শহর থেকে আসা মেয়ররা তাদের নিজ নিজ শহরে নাগরিকদের জন্য জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় যে সকল ভবিষ্যৎ পরিকল্পনা ও প্রস্তুতি নিয়েছেন তা তুলে সম্মেলনে তুলে আলোকপাত করবেন।
সি-ফোরটি বিশ্ব মেয়র সম্মেলনে বিভিন্ন শহরের মেয়র ছাড়াও ব্যবসায়ী নেতা, স্বেচ্ছাসেবী, বিজ্ঞানী, জলবায়ু কর্মীসহ অন্যান্য অতিথিরা অংশগ্রহণ করবেন। সম্মেলন শেষে মেয়র মো. আতিকুল ইসলাম ডেনমার্কের রাজধানী কোপেনহেগেন থেকে সরাসরি ঢাকা উদ্দেশ্যে রওয়ানা হবার কথা রয়েছে।