শনিবার ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

দলীয় শ্রদ্ধাঞ্জলী ও রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার প্রদান চিরনিদ্রায় শায়িত খন্দকার সাজেদুর রহমান বাবলু….

আপডেটঃ ৪:৪৫ পূর্বাহ্ণ | অক্টোবর ০৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :চ্যানেল সেভেন – : কুষ্টিয়া জেলা জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সম্পাদক, জেলা মুক্তিযোদ্ধাদলের সভাপতি ও দৈনিক হাওয়া পত্রিকার প্রতিষ্ঠাতা সাবেক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার সাজেদুর রহমান বাবলুকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। সকাল ১০টায় কুষ্টিয়া হাউজিং ঈদগাহে নামাজে জানাজায় অংশ নেয় বিএনপির নেতাকর্মীসহ শত শত মানুষ।

নামাজে জানাযা শেষে কেন্দ্রীয় পৌর গৌরস্থানে দাফন সম্পন্ন হয়। জানাযা নামায পূর্বে সহকারী কমিশনার (ভুমি) নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল খন্দকার সাজেদুর রহমান বাবলুকে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মুক্তিযোদ্ধা সাংসদ, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য প্রদান করা হয়। এর আগে সকাল ৯টায় মরহুম খন্দকার সাজেদুর রহমান বাবলুকে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য কুষ্টিয়া জেলা বিএনপির কার্যালয়ে আনা হলে এক হৃদয়-বিদারক দৃশ্য সৃষ্টি হয়।

সেখানে তার কফিনে দলীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়। এরপর জেলা ও উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ সভাপতি বাবু নিতাই রায় চৈাধরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমী, খুলনা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু ও সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত ও জয়ন্ত কুমার কুন্ডু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক এমপি অধ্যক্ষ সোহরাব উদ্দিনসহ অনান্য নেতৃবৃন্দ।

এদিকে জানাযার নামাযে দল মত নির্বিশেষে শত শত মানুষ উপস্থিত হন। এসময় বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ সভাপতি বাবু নিতাই রায় চৈাধুরী, কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহম্মেদ রুমী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য রেজা আহমেদ বাচ্চু মোল্লা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, শহর বিএনপির সভাপতি কুতুব উদ্দিন আহমেদ। এসময় জেলা জাতীয় পার্টি, জামায়াত ইসলামের নেতবৃন্দসহ জেলার সকল উপজেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার দুপুর ১.৩০মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। খন্দকার সাজেদুর রহমান বাবলু ছিলেন কুষ্টিয়া জেলা যুবদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং দীর্ঘদিন কুষ্টিয়া জেলা বিএনপির বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধাদলের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তার মুত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিএনপির নেতাকর্মীদের মাঝে।