বুধবার ২০শে নভেম্বর, ২০১৯ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শোকাবহ বুয়েটে চলছে ভর্তি পরীক্ষা.

আপডেটঃ ৪:২৪ অপরাহ্ণ | অক্টোবর ১৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :চ্যানেল সেভেন – শোকাবহ বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে লিখিত পরীক্ষা শুরু হয়। চলবে দুপুর ১২টা পর্যন্ত।

ছাত্রলীগ নেতা-কর্মীদের হাতে তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ নিহত হওয়ায় বিক্ষোভের কারণে ভর্তি পরীক্ষা নিয়ে ছিল অনিশ্চয়তা। তবে ভর্তি পরীক্ষার জন‌্য শিক্ষার্থীরা দু’দিনের জন‌্য আন্দোলন স্থগিত করেন।

এ বছর পাঁচটি অনুষদের অধীনে ১২টি বিভাগে এক হাজার ৬০ আসনের বিপরীতে মোট ১২ হাজার ১৬১ জন ভর্তিচ্ছু এই পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

বুয়েট জনসংযোগ দপ্তর থেকে বলা হয়, সোমবার সকাল ৯টা থেকে লিখিত পরীক্ষা শুরু হবে। চলবে দুপুর ১২টা পর্যন্ত। তা ছাড়া স্থাপত্য ও পরিকল্পনা অনুষদে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই অংশে মোট ৫ ঘণ্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ৫ নভেম্বর ভর্তি পরীক্ষার (সম্ভাব্য) ফল প্রকাশ করা হবে।

এর আগে শনিবার ভর্তি পরীক্ষা সামনে রেখে দুই দিন আন্দোলন শিথিলের ঘোষণা দেন শিক্ষার্থীরা। তারা বলেন, ‘রোববার ও সোমবার আন্দোলন কর্মসূচি শিথিল থাকবে। বুয়েট প্রশাসন আন্দোলনকারীদের ৫ দফা দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করায় তারা আন্দোলন শিথিল করার ঘোষণা দেন। ওই সময়ে আন্দোলনকারীরা বলেন, বুয়েটের ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে হোক তা আমরা চাই। পরীক্ষা বানচালের দায় আমরা নিতে চাই না।