মঙ্গলবার ১৯শে নভেম্বর, ২০১৯ ইং ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

মৌলভীবাজারে পুলিশ অ্যাসল্ট মামলায় সাংবাদিক হয়রানীর প্রতিবাদ……..

আপডেটঃ ৭:৩৫ পূর্বাহ্ণ | অক্টোবর ২০, ২০১৯

সৈয়দ মুন্তাছির রিমনঃ মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব সদস্য মস্তফা উদ্দিনকে রহস্যজনকভাবে পুলিশ অ্যাসল্ট মামলায় গ্রেফতার করায় প্রতিবাদ ও মানববন্ধন করা হয়েছে। জেলা সদর চৌমুহনী চত্বরে ১০ই অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব একাংশ এ আয়োজন করে।

মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি জিতু তালুকদারের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হুমায়ুন রহমান বাপ্পির সঞ্চালনায় বক্তারা বলেন-সাংবাদিকরা জাতির বিবেক। কিন্ত পেশাগত দায়িত্ব পালণ করতে যাওয়া কোন সাংবাদিক পুলিশ অ্যাসল্ট মামলার আসামী হয়ে হাজতবাসের ঘটনা শুধু দুঃখ জনকই নয়, নিঃসন্দেহে ন্যাক্কারজনকও বটে। তাই সাংবাদিক মস্তফা উদ্দিনকে পুলিশ অ্যাসল্ট মামলায় কারাগারে বন্দী অমানবিক। তিনি এদেশেরই সন্তান। সংবাদ সংগ্রহ করতে গিয়ে নিজেই সংবাদের শিরোনাম হয়েছেন। এই মামলার অন্তর্ভুক্ত আরেক সাংবাদিক সৈয়দ মুন্তাছির রিমনকে আসামী করার জন্য তীব্র প্রতিবাদ জানাচ্ছি। তিনিও বিভিন্ন প্রভাবশালীদের হামলা-মামলায় জর্জরিত হয়ে এবং এক নির্বাচনের ঘটনায় সাজাপ্রাপ্ত হয়ে পলাতক রয়েছেন। কিন্ত তাকে কিভাবে আসামী করা হয়?

উল্লেখ্য যে, গত ১০ আগস্ট ২০১৯ইং শনিবার বড়লেখা উপজেলার দাসেরবাজার এলাকার কুলাউড়া-চান্দগ্রাম মেইন রোডে সংঘটিত সুড়িকান্দি ও লঘাটি গ্রামবাসীর মধ্যকার সংঘর্ষের ঘটনায় সাংবাদিক সহ ৫০ জনের নাম উল্লেখ করে ও ৩০০ থেকে ৩৫০ জনকে অজ্ঞাত আসামি করে থানায় পুলিশ অ্যাসল্ট দায়ের করা হয়। মামলাটি দায়ের করেন আহত পুলিশ অফিসার এস আই সুব্রত কুমার দাস। তৎকালীন সময় পুলিশ অ্যাসল্ট মামলার কারণে গ্রেফতার আতংকে দুই গ্রাম পুরুষ শূন্য হয়ে পরে।

বড়লেখা থানায় পুলিশ অ্যাসল্ট মামলা নং-১১, জিআর- ১৬৯। এরই প্রেক্ষিত্রে সাংবাদিক মস্তফা উদ্দিন ০৩ অক্টোবর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত তা নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন। সেই থেকে অদ্যাবধি তিনি জেলহাজতে রয়েছেন।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক শ ই সরকার জবলু, অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মোঃ তাজুদুর রহমান, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি বেলাল তালুকদার,কমলকুড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, দি এশিয়ান এইজের কমলগঞ্জ প্রতিনিধি মোনায়েম খান, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরাম মৌলভীবাজার শাখার সাধারণ সম্পাদক এম এ সামাদ, দৈনিক সোনালিকন্ঠের স্টাফ রিপোর্টার মইনুদ্দিন, ওপেন আই ডট কমের বার্তা সম্পাদক শাহনেওয়াজ চৌধুরী সুমন, দৈনিক খোলা চিঠির স্টাফ রিপোর্টার রোমান আহমদ,অনলাইন প্রেসক্লাবের প্রশিক্ষণবিষয়ক সম্পাদক নাজমুল বারী সুহেল, সিলেট ভয়েজের স্টাফ রিপোর্টার এনামুল আলম প্রমুখ।