রবিবার ১৭ই নভেম্বর, ২০১৯ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শাহজালাল বিমানবন্দরে পিস্তল ও গুলি-সহ আটক যাত্রী হাসান আলী’র এক দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর….

আপডেটঃ ১:৩৩ পূর্বাহ্ণ | নভেম্বর ১১, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন- রাজধানীর ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইতালীর তৈরী একটি বিদেশী পিস্তল ও ১০০ রাউন্ড তাজা গুলিসহ আটক যাত্রী মো: হাসান আলীকে রোববার সকালে ঢাকার বিঞ্জ আদালতে প্রেরণ করেন বিমানবন্দর থানা পুলিশ। জিঞ্জাসাবাদের জন্য পুলিশ তাকে ১০ দিনের রিমান্ডের চেয়ে তাকে বিঞ্জ আদালতে পাঠালে শুনানী শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।শনিবার (৯ নভেম্বর) ভোরে যাত্রী হাসান আলী (৩৫)কে বিমানবন্দর থেকে অস্ত্র ও গুলি সহ হাতেনাতে আটক করেন ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টীমের সদস্যরা ।

এবিষয়ে রোববার রাত পৌনে ৮টায় বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আযম মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।পুলিশ ও বিমানবন্দর সুত্রে জানা যায় শনিবার ভোর সাড়ে ৫টার দিকে টার্কিশ এয়ারলাইন্সের একটি বিমান তুরস্কের ইস্তাম্বুল ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করেন। আর ওই বিমানের যাত্রী ছিলেন মো: হাসান আলী। তখন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিম গুরুত্বপূর্ন এলাকা গুলো নজরদারি করে। যাত্রী হাসান আলী গ্রিন চ্যানেল এলাকা দিয়ে বের হবার সময় তাকে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টীমের সদস্যরা চ্যালেঞ্জ করে এবং তার কাছে কোন অস্ত্র ও গুলি আছে কিনা জিঞ্জাসা করে। এক পর্যায়ে তাকে তল্লাশি করে তার লাগেজের ভেতর থেকে একটি ইতালির তৈরী একটি বিদেশী পিস্তল ও ১০০ রাউন্ড তাজা গুলি সহ তাকে হাতে নাতে আটক করা হয়।

বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আযম মিয়া রোববার জানান , আটককৃত পিস্তলটি ইতালির তৈরি। রোববার সকালে ধৃত আসামী হাসান আলীকে ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে ঢাকার আদালতে পাঠানো হয়ে বিঞ্জ আদালত শুনানী শেষে এক দিনের রিমান্ড মঞ্জর করেছেন।

ওসি আরও জানান, মামলার ধৃত আসামী হাসান আলীকে জিঞ্জাসাবাদ অব্যাহত আছে। তাকে জিঞ্জাসাবাদ শেষে আগামী ১২ নভেম্বর রোববার ফের আদালতে প্রেরণ করা হবে। এঘটনায় অস্ত্র আইন ও বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় একটি মামলা রুজু করা হয়েছে।