শুক্রবার ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রাজধানীতে আত্মহত্যা প্রতিরোধমূলক সংগঠন ব্রাইটার টুমরো ফাউন্ডেশন (বিটিএফ’র) চিত্রাংকন ও শীত উপহার উৎসব -২০১৯ অনুষ্ঠিত…

আপডেটঃ ৮:৪৪ অপরাহ্ণ | নভেম্বর ২৪, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন- আত্মহত্যা প্রতিরোধমূলক সংগঠন ব্রাইটার টুমরো ফাউন্ডেশন (বিটিএফ) আয়োজিত ’’ শিশুদের স্বপ্নের পৃথিবী’’ চিত্রাংকন ও শীত উপহার উৎসব -২০১৯ শীর্ষক অনুষ্টানের আয়োজন করা হয়েছে।আজ রোববার সকালে রাজধানী আফতাব নগর ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি ওয়াই ফাই জোন’র দিন ব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আত্মহত্যা প্রতিরোধমূলক সংগঠন ব্রাইটার টুমরো ফাউন্ডেশন (বিটিএফ) ও সোসিওলোজি সহযোগিতায় এই চিত্রাংকন ও শীত উপহার উৎসব-২০১৯ এর অনুষ্টান মালার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ও শুভ উদ্বোধন করেন ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি প্রধান উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফরাস উদ্দিন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আত্মহত্যা প্রতিরোধমূলক সংগঠন ব্রাইটার টুমরো ফাউন্ডেশন (বিটিএফ) সভাপতি জয়শ্রী জামান, সংগঠনের সাধারণ সম্পাদক ফারশিদ ভুঁইয়া, ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি শিক্ষক ড. আনিছুর রহমান, বি কন গ্রুপের চেয়ারম্যান মো: হানিফ, ইনার হুইল ক্লাব,ঢাকা-উত্তর-পশ্চিম এর সভাপতি সাজেদা আক্তার, রোটারিয়ান লায়লা রোজী, তাহমিনা হাফিজ, রোটারিয়ান ইতি সহ ই ডব্লিও ইউ সোসিওলোজি বিভাগের শিক্ষক, সোসিওলোজি ক্লাব, ইনার হুইল ক্লাব, ঢাকা-উত্তর-পশ্চিম, বিটিএফ-এর অন্যান্য সদস্য এবং ইস্ট ওয়েস্ট বিদ্যা নিকেতনের ৫৭জন সুবিধা বঞ্জিত শিশুরা এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ ফরাস উদ্দিন বলেন, আমাদের নতুন প্রজন্মের আজকের শিশুরা আগামী দিনে এক দিন বড় হবে। তাদের বসবাসের জন্য আমাদেরকে স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, তবে, তারা সমাজের বুঝা নয়। তারাও মানুষ। আজকের শিশুরা ভিক্ষক নয়, তাদেরও বেচে থাকার অধিকার আছে। বাংলাদেশে এসব নিরাপদ শিশুরা বসবাস করে এবং তারা বড় হওয়ার স্বপ্ন দেখে।(বিটিএফ’র) সভাপতি জয়শ্রী জামান বলেন, আমরা স্বপ্নের বাংলাদেশ ও স্বপ্নের পৃথিবী গড়ে তুলতে চাই। শিশুদের জন্য নিরাপদ বাংলাদেশ চাই। শিশুশ্রম বন্ধ করতে হলে সবাইকে একত্রিত হয়ে আগামী দিনে কাজ করতে হবে। শিশুরা মনে মনে স্বপ্ন দেখে। তাদের সেই স্বপ্ন যেন দেশে প্রতিষ্ঠিত হয়। তাদেরকে বের হয়ে আসতে হবে। তবে, আজকের এই শিশুরা ভিক্ষক না।

তিনি আরও বলেন, শিশুদের আজকের অনুষ্টানকে আমরা বস্ত্র বিতরণ বলবো না- এটাকে আমরা উপহার বিতরণ বলবো। আগামী দিনে আমরা সারা দেশব্যাপী এসব শিশু ও অভিভাবকদের মাঝে সেটি ছড়িয়ে দিতে চাই। আমরা সকলে মিলে মিশে স্বপ্নের পৃথিবী গড়ে তুলতে চাই। এজন্য সবাইকে ঐক্যবদ্ব হয়ে শিশুদের জন্য কাজ করার আহবান জানান তিনি।
পরে আজ রোববার দুপুরে চিত্রাংকন প্রতিযোগিতা ও শীত উপহার উৎসব ২০১৯ ’এর সমাপনী অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিদ্যা নিকেতনের ৫৭জন সুবিধা বঞ্জিত শিশুদের সকলের মধ্যে বিশেষ পুরস্কার ও খাবারের আয়োজন করা হয়।