শুক্রবার ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

পুলিশকে জনগণের আস্থা এবং বিশ্বাস অর্জন করতে হবে ———– আইজিপি

আপডেটঃ ১:৪১ অপরাহ্ণ | নভেম্বর ২৮, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) বলেন, পুলিশকে জনগণের আস্থা এবং বিশ্বাস অর্জন করতে হবে। তাদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। তাদেরকে দ্রততম সময়ে সেবা প্রদান করতে হবে। তিনি পুলিশকে জনগণের কাছে যেতে এবং জনগণের পুলিশ হতে নিদের্শনা দেন।

প্রশিক্ষণ কর্মশালায় তিনি আরও বলেন, থানা হলো পুলিশি সেবা প্রদানের সবচেয়ে গুরত্বপূর্ণ ইউনিট। থানায় কর্মরত পুলিশ সদস্যদেরকে জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে। বাংলাদেশ পুলিশকে গণমুখী তথা জনগণের পুলিশে পরিণত করাই এ কর্মশালার লক্ষ্য। পুলিশকে জনগণের কাছে যেতে এবং জনগণের পুলিশ হতে বিভিন্ন নিদের্শনা দেন তিনি।
মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে পুলিশ সদর দফতরের কনফারেন্স রুমে থানার ওসিদের নিয়ে এ সংক্রান্ত একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।
সংশ্লিষ্টরা জানান, থানায় কর্মরত অফিসারদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে থানার সেবার মান বাড়ানো সম্ভব। এ বিষয়টি মাথায় নিয়ে জনগণকে অধিকতর আইনি সেবা প্রদানের জন্য বাংলাদেশ পুলিশের সকল থানার মোট ৬৯২ জন ভারপ্রাপ্ত কর্মকর্তাকে পর্যায়ক্রমে বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এ কর্মসূচির আওতায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করছেন। এ কর্মশালায় মোট ৭টি সেশনে পিআরবি, সিডিএমএস, তথ্য সংগ্রহ, পুলিশের ইমেজ বৃদ্ধি, পুলিশ মিডিয়া সম্পর্ক, গুজব, সাইবার ক্রাইম, নারী নির্যাতন ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।