সোমবার ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং ২রা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শাহজালালে ৬ কেজি ৬০ গ্রাম সোনা সহ এক যাত্রী আটক জব্দকৃত সোনার মূল্য প্রায় ৩ কোটি ২১ লাখ টাকা …

আপডেটঃ ১০:৩৬ পূর্বাহ্ণ | নভেম্বর ২৯, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬ কেজি ৬০ গ্রাম সোনা সহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের কর্তৃপক্ষ।আটককৃত ওই যাত্রীর নাম মো. মুরশেদ হোসেন। আটককৃত সোনার বাজার মূল্য প্রায় ৩ কোটি ২১ লাখ টাকা। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ভোরে শাহজালাল বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকা থেকে এসব সোনা উদ্বার করা হয়।

বিমানবন্দর কাস্টমস হাউসের সহকারী কমিশনার মো: সাজ্জাদ হোসেন বৃহস্পতিবার দুপুরে সোনা উদ্বারের বিষয়টি নিশ্চিত করেছেন।বিমানবন্দর কাস্টমস হাউস সূত্র জানা যায়, বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাত ৩টার দিকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের (কিউআর-৬৩৮) নম্বরের উড়োজাহাজটি ঢাকায় এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন মো. মুরশেদ হোসেন। তখন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেলে সতর্ক অবস্থা জারি করে ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা। যাত্রী মুরশেদ হোসেন বিমানবন্দরে নেমে তড়িগড়ি করে গ্রিন চ্যানেল অতিক্রমকালে রাত সাড়ে ৩টার দিকে কাস্টমস হাউজের কর্মকর্তারা তাকে সন্দেহ করে।

পরে যাত্রীর হাতে বহনকৃত ক্রোকারিজ সম্বলিত (খোলা গ্লাস সেট) শপিং ব্যাগ স্ক্যানিং ও তার সাথে থাকা লাগেজ তল্লাশী করে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ৬ কেজি ৬০ গ্রাম সোনার পাওয়া যায়। পরে সোনা পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে যাত্রী মুরশেদ হোসেনকে আটক করা হয়।

বিমানবন্দর কাস্টমস হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন বলেন, ৬ কেজি ৬০ গ্রাম সোনার সহ মুরশেদ হোসেন নামে এক যাত্রীকে আটক করা হয়েছে। জব্দকৃত সোনার মূল্য প্রায় ৩ কোটি ২১ লাখ টাকা। প্রাথমিক জিঞ্জাসাবাদে যাত্রী মো: মুরশেদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেছেন। আটককৃত সোনা কাস্টমস হাউজে রয়েছে। জিঞ্জাসাবাদ শেষে সোনা চোরাচালান আইনে তার বিরুদ্বে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হবে। আটক ব্যক্তিকে থানায় সোপর্দ করা হবে।