শনিবার ২৫শে জানুয়ারি, ২০২০ ইং ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নওগাঁর পত্নীতলায় আরকো’র মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা শীর্ষক সভা অনুষ্ঠিত..

আপডেটঃ ৮:৫২ পূর্বাহ্ণ | ডিসেম্বর ১৪, ২০১৯

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ হেক্স/ইপার, সুইজারল্যান্ড এবং এনএনএমসি’র সহযোগীতায় পল্লী সহযোগী বিষয়ক সংস্থা (আরকো) নওগাঁর আয়োজনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস ২০১৯ উপলক্ষে শুক্রবার পত্নীতলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক কেন্দ্রে নওগাঁ জেলার বিভিন্ন উপজেলার দলিত এবং আদিবাসী জনগোষ্ঠীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আরকো’র নির্বাহী পরিচালক সজল কুমার চৌধুরীর সভাপতিত্বে ও প্রজেক্ট অফিসার নওরীন আক্তারের সঞ্ছালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ নওগাঁর একেএম শহীদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ জজ কোর্টের পিপি আব্দুল খালেক, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত লিগ্যাল এইড কর্মকর্তা নওগাঁর তাজ-উল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ তৌফিক আহম্মেদ, হেক্স/ইপার ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর আবুল হাসনাত, জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন, দলিত ও আদিবাসী বিষয়ক জেলা প্লাটফরম নওগাঁর সভাপতি ডি.এম আব্দুল বারী, আরকো’র প্রজেক্ট পরিচালক শুক্লা মুখার্জি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক আলহাজ্ব বুলবুল চৌধুরী, এনএনএমসি কো-অর্ডিনেটর, সমমনা এনজিও ব্রতি, বিএসডিও প্রতিনিধি, আদিবাসী পরিষদ নওগাঁ জেলার দলিত আদিবাসী প্রতিনিধিবৃন্দ প্রমূখ।

অনুষ্ঠানে দলিত এবং আদিবাসীদের মানবাধিকারের বিভিন্ন দিক নিয়ে বিশেষ করে দলিত এবং আদিবাসীদের ভূমি ও অন্যান্য সমস্যা এবং এতদসংক্রান্ত বিষয়ে মামলা ও এর অগ্রগতি, নিয়মকানুন বিষয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়।