রবিবার ৫ই জুলাই, ২০২০ ইং ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বিরোধী পক্ষ মেয়র প্রার্থী ভোটার ও জনগনকে বিভ্রান্ত করার জন্য মিথ্যাচার করছে—– আতিকুল ইসলাম

আপডেটঃ ৭:৩২ পূর্বাহ্ণ | জানুয়ারি ১৪, ২০২০

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, আমার বিরোধী পক্ষ বিএনপি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল জনগন ও ভোটারদেরকে বিভ্রান্ত করার জন্য মিথ্যাচার শুরু করছেন।
বিরোধী পক্ষকে বাধা দেয়ার প্রশ্নই ওঠে না উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, আমরা নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা ও গনসংযোগ চালাচ্ছি। তবে, বিরোধী পক্ষ আমার বিরুদ্বে একের পর এক মিথ্যাচার করছে। অতীতেও তারা মিথ্যাচার করেছে সোমবার (১৩ জানুয়ারি) সকালে রাজধানীর খিলগাঁওয়ের তালতলা মার্কেটের সামনে থেকে চতুর্থ দিনের মতো মেয়র প্রার্থী হিসেবে নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ শুরুর সময় এক সংক্ষিপ্ত বক্তব্যে আতিকুল ইসলাম এসব কথা বলেন।
নির্বাচনী গনসংযোগকালে ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আলহাজ মো: হাবিব হাসান, আওয়ামীনেতা আলহাজ মো: নাজিম উদ্দিন আহমেদ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগ নেতা মো: ইসমাইল হোসেন ও ডিএনসিসি ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী শাখাওয়াত হোসেন সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচছাসেবকলীগ সহ সহযোগী অংগ সংগঠনের নেতাকর্মীরা এসময় সাথে ছিলেন।
নৌকার কোনো ‘ব্যাক গিয়ার’ নেই, শুধু উন্নয়নের গিয়ার আছে উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, জনগণ নৌকাকে নির্বাচিত করলে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, সচল ঢাকা গড়ব। আমরা গণতান্ত্রিক পরিবেশ চাই। যার ভোট সে দেবে। আমরা মানুষের ঘরে ঘরে যাব, নৌকার পক্ষে সবাই ভোট চাইব।
বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল অভিযোগ করেছেন তাদের নির্বাচনী প্রচারনায় বাধা দেয়া হচ্ছে- সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে আওয়ামীলীগ মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, আমরা নির্বাচনী আচরণবিধি মেনেই প্রচার-প্রচারণা চালাচ্ছি। বিরোধী পক্ষকে বাধা দেয়ার প্রশ্নই ওঠে না।
তিনি বলেন, আমি আসার পথেই দেখলাম, ধানের শীষের স্লোগান দিয়ে ভোট চাচ্ছে, আমরা তো কোনো বাধা দেইনি। বিরোধী পক্ষ একের পর এক মিথ্যাচার করছে। আমরা প্রতিটি মানুষের কাছে যাচ্ছি এবং ভোট চাচ্ছি।
সাধারণ পথচারী , ভোটার ও সকলের উদ্দেশে আতিকুল ইসলাম বলেন, উন্নয়নের যে ধারা তা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে। আমাকে যদি আপনারা নির্বাচিত করেন তাহলে সবাই মিলে সবার ঢাকা, সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলব ইনশাআল্লাহ।
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রেখে ‘সুস্থ, সচল ও আধুনিক’ ঢাকা গড়ার প্রত্যয় ব্যক্ত করছি। প্রথমে মাদকমুক্ত ঢাকা শহর গড়ে তুলতে কাজ শুরু করব। এছাড়া সন্ত্রাস-দুর্নীতিমুক্ত, নারীবান্ধব সবুজ ও সচল ঢাকা গড়ার কাজ করব ইনশাআল্লাহ।
তিনি আরও বলেন, আমি গত নয় মাস যে অভিজ্ঞতা অর্জন করেছি, সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশের জনগন ও ভোটারদের ভোটে নির্বাচিত হয়ে ঢাকাবাসির সার্বিক উন্নয়নে আগামী দিনে কাজ করতে চাই। উন্নয়ন চলছে, চলবে। শহরের উন্নয়ন অগ্রযাত্রাকে এবার গন্তব্যে নেয়ার পালা। আমি আধুনিক ও ম্মার্ট সিনি গড়ে তুলতে চাই। সেই লক্ষ্য নিয়ে নগরবাসির উন্নয়নে কাজ করছি।
খেলার মাঠ দখলমুক্ত করা হবে জানিয়ে আওয়ামী লীগ মনোনীত এই মেয়র প্রার্থী বলেন, ‘মাঠ কারও নিজস্ব না, মাঠ আমাদের সবার জন্য হবে। আমাদের দরকার ভবিষ্যৎ প্রজন্মকে ঘর থেকে বের করে মাঠে নিয়ে আসার। যেখানে যত মাঠ আছে, তা দখলমুক্ত করবো। এসময় তিনি নগরপিতা না, নগরসেবক হয়ে থাকতে চান বলেও জানান।সোমবার সকালে রাজধানীর খিলগাঁওয়ের তালতলা মার্কেটে নির্বাচনী গনসংযোগকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী শাখাওয়াত হোসেনকে রেডিও মার্কায় ভোট চেয়ে স্লোগান দেন নেতাকর্মীরা। এসময় উন্নয়নের মার্কা নৌকা, নৌকা’ স্লোগানে মুখরিত হয়ে উঠে ওই এলাকা।
এ সময় সাধারণ পথচারী, যাত্রী, রাস্তার পাশে দোকানে ভোটরদের সঙ্গে হাত মিলিয়ে ভোট চান তিনি। ওই এলাকায় চতুর্থ দিনের মতো গণসংযোগে সাধারণ নাগরিকদের মাঝে নির্বাচনী প্রচারের লিফলেট বিতরণ করে করেন আতিকুল ইসলাম।
আতিকুল ইসলামের একান্ত সচিব সাইফুদ্দিন ইমন সোমবার চ্যানেল সেভেন বিডি কে বলেন, সোমবার রাজধানীর খিলগাঁও তালতলা মার্কেট থেকে চতুর্থ দিনের মতো গণসংযোগ শুরু করে মাটির মসজিদের সামনে হয়ে আবুল হোটেল, রামপুরা ঘুরে বাড্ডা এলাকার আলাতুন্নেসা মাদ্রাসা হয়ে মধ্য বাড্ডাসহ বিভিন্ন এলাকায় ভোট চাইবেন আতিকুল ইসলাম।
গত শুক্রবার (১০ জানুয়ারি) মেয়র প্রার্থী আতিকুল ইসলাম রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টরের ৮ নম্বর রোডের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ শুরু করেন।