শুক্রবার ১০ই জুলাই, ২০২০ ইং ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শাহজালালে ৪০ পিস সোনার বার উদ্বার- গ্রেফতার নেই..

আপডেটঃ ৮:২৫ পূর্বাহ্ণ | জানুয়ারি ১৪, ২০২০

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ তোলা ওজনের মোট ৪০ পিস সোনার বার ইউএস বাংলা এয়ারলাইন্স এর বিমানের সিঁড়ির নিচে থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্বার করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। জব্দকৃত সোনার ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। যার বাজার মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা। এঘটনায় রোববার দুপুর পর্যন্ত কাউকে আটক করা হয়নি।শনিবার সন্ধ্যায় শাহজালাল বিমানবন্দরে কুয়ালালামপুর থেকে আসা ইউএস বাংলা এয়ারলাইন্স বিমানের সিঁড়ির নিচে পরিত্যক্ত অবস্থায় ৪০ পিস সোনার বার উদ্বার করা হয়।রোববার ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের সহকারী কমিশনার মো. সোলাইমান হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, শনিবার কুয়ালালামপুর থেকে আসা ইউএস-বাংলা এয়ারলাইন্সের (বিএস-৩১৬) নম্বরের বিমানটি বিকেল ৫টা ৩৮ মিনিটে আউট বে নম্বর-২৫-এ শাহজালালে এসে অবতরণ করে। ওই বিমানের যাত্রীরা ঢাকায় অবতরণের পর গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস হাউজের প্রিভেন্টিভটিমের কর্মকর্তারা আউট বে এলাকায় অভিযানচালায়।বিমানের সিঁড়ির নিচে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপ মোড়ানো ৪০টি স্বর্ণবার পাওয়া যায়।

যার ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। জব্দকৃত সোনা গুলো কাস্টমস এর হেফাজতে রয়েছে। এঘটনায় কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান সহকারী কমিশনার মো. সোলাইমান হোসেন।