বৃহস্পতিবার ৬ই আগস্ট, ২০২০ ইং ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

জঙ্গি আস্তানা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রী আটক…

আপডেটঃ ১২:৫৬ পূর্বাহ্ণ | জানুয়ারি ১৫, ২০২০

বিশেষ প্রতিনিধিঃ ঢাকার সাভার উপজেলার আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা ভবন থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে আটক করা হয়েছে। পুলিশ বলছে, তিনি নয়া জেএমবির সদস্য।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে প্রেস ব্রিফিংয়ে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার এই তথ্য জানিয়েছেন।

এর আগে সন্ধ্যার দিকে উপজেলার গকুলনগর বাজার সংলগ্ন প্রবাসী আক্তার হোসেনের মালিকানাধীন দুই তলা ভবন ঘেরাও করে পুলিশ। পুলিশের একটি সূত্র জানিয়েছে, আটক শায়লা শারমিন ওই ভবনের ভাড়াটিয়া ছিলেন। তার স্বামী তানভীর পলাতক।

পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, আটক শায়লা শারমিন এবং তার স্বামী তানভীর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা উভয়ে নিউ জেএমবির সদস্য। তানভীর চিহ্নিত জঙ্গি।

পুলিশ জানায়, এই ভবনে জঙ্গি সদস্য ও বিস্ফোরকদ্রব্য রয়েছে- এমন সংবাদের ভিত্তিতে ঘেরাও করা হয়। রাত ৮টার দিকে অভিযান শেষ করা হয়। স্থানীয় ইউপি সদস্য লেহাজ মেম্বার বলেন, মাত্র ১৫ দিন আগে তাদের (শায়লা) ওই ভবন ভাড়া দেয়া হয়।

ভবন থেকে কিছু পেট্রোল বোমা, ছুরি, স্ক্রু ড্রাইভার, খেলনা পিস্তল, কম্পিউটারের হার্ড ডিস্ক ও স্বয়ংক্রিয় আঘাতের জন্য ব্যবহারযোগ্য শক্তিশালী সরঞ্জামাদি উদ্ধার করা হয়। তবে তাদের নাশকতা পরিকল্পনা ছিল কি না তা প্রাথমিকভাবে জানা যায়নি বলে পুলিশ সুপার জানান।

অভিযানকালে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ও জেলা পুলিশ সুপারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।