শুক্রবার ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নৌকাকে বিজয় করে আমরা ঘরে ফিরবো —– আওয়ামীলীগ মেয়র প্রার্থী আতিকুল ইসলাম…

আপডেটঃ ১:২৯ পূর্বাহ্ণ | জানুয়ারি ১৯, ২০২০

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আসন্ন নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সামনে রেখে নৌকাকে বিজয় করে আমরা ঘরে ফিরবো।তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নৌকাকে বিজয় করে আমরা জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (তাকে) তার প্রতি সম্মান জানানো হবে।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টায় রাজধানীর কচুক্ষেত বাজারের স্বাধীনতা চত্বরে (ডিএনসিসি) ১৬ নম্বর ওয়ার্ডে নবম দিনের মতো নির্বাচনী প্রচারনা ও গনসংযোগকালে সংক্ষিপ্ত এক সভায় তিনি এসব কথা বলেন। ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, আপনারা নৌকাকে বিজয়ী করলে ঢাকাকে স্মার্ট সিটি গড়ে তোলা হবে। আমরা সবাই মিলে সুস্থ সচল আধুনিক ঢাকা করবো। তিনি বলেন, আমি একবছর ডিএনসিসির দায়িত্ব পালনকালে নাগরিক সেবা দিতে ‘সবার ঢাকা’ নামে অ্যাপস তৈরি করেছি। ৩০ জানুয়ারি নির্বাচনে বিজয়ী হলে দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যে এই অ্যাপস চালু করবো।

শেখ হাসিনা সরকারের বিগত ৯ বছরের উন্নয়নের কথা তুলে ধরে আওয়ামীলীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, জাতিরজনকের সুযোগ কণ্যা শেখ হাসিনা হলো উন্নয়নের সরকার। নৌকা মানে বঙ্গবন্ধু- নৌকা মানে আওয়ামীলীগ এবং নৌকা হল শেখ হাসিনা।
তিনি বলেন, দেশ উন্নয়নে শেখ হাসিনার কোন কিবল্প নেই। তাই বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আমাকে মেয়র হিসেবে আগামী ৩০ জানুয়ারি ভোট দিয়ে বিজয়ী করতে হবে।

গনসংযোগকালে আতিকুল ইসলাম ভোটারদের উদ্দেশে বলেন, আমি মেয়র নির্বাচিত হলে নগরবাসীর সমস্যা সমাধানে ‘সবার ঢাকা অ্যাপ’ তৈরি করা হবে। এই অ্যাপের মাধ্যমে রাজধানীবাসী তাদের সমস্যার কথা সরাসরি জানাতে পারবেন। সে অনুযায়ী তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

আওয়ামীলীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, ঢাকা অ্যাপসের মাধ্যমে সব সমস্যার সমাধান করা হবে। দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যেই যানজট নিরসনের উদ্যাগ নেবো। ঢাকা নগরীতে যানজট ও জলজট হলো এ শহরের সমস্যা। এটিকে আমি বড় চ্যালেঞ্জ হিসেবে নিবো। তবুও সবাইকে নিয়ে যানজট সমস্যা দ্রুত সমাধান করবো।

তিনি আরও বলেন, ডিএনসিসি’র প্রয়াত মেয়র আনিসুল হকের করা বাস ফ্র্যা াইজি চালুর বিষয়ে দৃশ্যমান উদ্যাগ নেবো। তার করা ইউলুপ প্রকল্পের কাজ বন্ধ আছে। এটিও এ বছরের মধ্যে চালু করা হবে। আমি নির্বাচিত হলে রাজধানীর ১৬ নম্বর ওয়ার্ড কঁচুক্ষেত বাজারে জনসাধারণের জন্য যাত্রী ছাউনি গড়ে তুলবো।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ভোটারদের প্রতি আহবান জানিয়ে বলেন, ঢাকা নগরের উন্নয়নের ধারা আগামী দিনে অব্যাহত রাখতে নগরবাসীর কাছে আবারও নৌকা মার্কায় ভোট চাইলেন তিনি।

নির্বাচনী জনসভা শেষে ডিএনসিসির নির্বাচনে ১৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগে বের হন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদ প্রার্থী আতিকুল ইসলাম। এ সময় শ্রমিক, রিকশাচালক ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে নৌকা মার্কার লিফলেট দিয়ে আসন্ন নির্বাচনে তাদের কাছে ভোট চান তিনি।

গণসংযোগকালে আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, যুব মহিলা লীগের সভাপতি নাজমা খানম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ কাফরুল, ভাষানটেক, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ এবং অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী প্রচারনা ও গনসংযোগকালে উপস্থিত ছিলেন।