রবিবার ৩১শে মে, ২০২০ ইং ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

টপ অফ দ্য গাজীপুর গাজীপুরের শ্রীপুর ও টঙ্গীতে যে ছবি দু’টি যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে…

আপডেটঃ ৮:২৬ অপরাহ্ণ | এপ্রিল ০৫, ২০২০

এস,এম,মনির হোসেন জীবন : সারা বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ার পর এর প্রার্দুভাব রোধে  গাজীপুরের রাজনীতিবিদরা অসহায়,দু:স্থ,গারিব ও গরীব মানুষের পাশে দাঁড়িয়েছেন। যে যার অবস্থান থেকে দরিদ্র পরিবারের পাশে ত্রাস সামগ্রি ও বিভিন্ন ধরনের খাদ্য পণ্য নিয়ে বাড়ি বাড়ি গিয়ে হাজির হচ্ছেন। তার মধ্যে আবার অনেক দানশীল ব্যক্তি ও রাজনৈতিক দলের শীর্ষ পর্যায়ের নেতারা গত এক সপ্তাহজুড়ে গাজীপুর মহানগরের বেশ কয়েকজন শীর্ষ নেতার সহায়তা কার্যক্রম সত্যি ভিন্ন এক অনুভুতির সৃষ্টি করেছে।

বিশেষ করে সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এবং প্রয়াত সংসদ সদস্য গাজীপুরের ভাওয়ালবীর শহীদ আহসান উল্লাহ মাষ্টারের স্নেহের ছোট ভাই এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির একটি ছবিও ইতোমধ্যে ফেসবুক সহ যোগাযোগ মাধ্যমে  ভাইরাল হয়েছে।যেখানে দেখা যায়, সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ নিজ হাতে সহায়তা সামগ্রী নিয়ে অসহায় পরিবারের বাড়িতে বাড়িতে ছুটে চলছেন।

ফেসবুকে ছবিটি ভাইরাল হওয়ার পর রাসেল আহমেদ নামে একজন কমেন্টস করেছেন-সত্যি আবেগ আপ্লুত। এ বিষয়ে সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ বলেন, যেহেতু এটা স্বাভাবিক পরিস্থিতি নয়, তাই চেষ্টা করেছি শ্রীপুরের কর্মহীন মানুষের বাড়ি বাড়ি সহায়তা সামগ্রী পৌছে দিতে। এজন্য নিজে তালিকা করেছি এবং সে অনুযায়ি যতটুকু সম্ভব হয়েছে-আমি নিজে সহায়তা সামগ্রী পৌছে দিয়েছে।তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ইতিমধ্যে উপার্জনক্ষম ১৫ হাজার পরিবারকে প্রাথমিক পর্যায়ে সহায়তা সামগ্রী পৌছে দেয়া হয়েছে। প্রয়োজন পড়লে সেটি দ্বিতীয়, তৃতীয় দফায়ও সহায়তা দেয়া হবে।

অপর দিকে, গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির একটি ছবিও ফেসবুক সহ যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া সেই ছবিতে দেখা যায়, রাতের অন্ধকারে দুই কাধে সহায়তা সামগ্রী নিয়ে ছুটে চলছেন মতিউর রহমান মতি। তার এই ছবিটি নিয়েও ফেস বুকে নানাজনে নানা কমেন্টস করেছেন। আতাউর রহমান নামে একজন কমেন্টস করেছেন, এমন নেতা থাকলে এলাকায় অসহায় মানুষ না খেয়ে থাকতে পারেনা।এ বিষয়ে গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো: মতিউর রহমান মতি গনমাধ্যম কর্মীদেরকে বলেন, লোক দেখানোর জন্য নয়, মানসিক তৃপ্তি থেকে এভাবে কাধে সহায়তা সামগ্রী নিয়েছে। যেটি আমাকে আমার প্রয়াত ভাই শহীদ আহসান উললাহ মাষ্টার শিখিয়েছেন।

 তিনি আরও জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ত্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের তত্ত্বাবধানে তারা ৫০ হাজার ছিন্নমুল, অসহায় দরিদ্র পরিবারকে সহায়তা তুলে দিচ্ছেন। যেটি আরও বাড়তে পারে।