বুধবার ২১শে অক্টোবর, ২০২০ ইং ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ঘুমন্ত শ্রমিকদের ওপর দিয়ে চলে গেল ট্রেন- নিহত ১৬….

আপডেটঃ ৯:২৮ অপরাহ্ণ | মে ০৮, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ জেলায় ট্রেনে কাটা পড়ে রেললাইনে ঘুমিয়ে থাকা ১৬ জন পরিযায়ী শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদের উদ্ধার করে আওরঙ্গবাদ সিভিল হাসপাতালে নেওয়া হয়েছে।

শুক্রবার ভোর সোয়া পাঁচটার দিকে বদলাপুর ও করমাদ স্টেশনের মাঝামাঝি স্থানে পারভানী-মনমাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রেনে কাটা পড়া শ্রমিকরা দীর্ঘদিন আটকে থাকার পর রেললাইন ধরে হেঁটে মধ্যপ্রদেশের উদ্দেশে রওনা হয়েছিলেন। রেললাইন ধরে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে যাওয়ায় করমাদের কাছে লাইনের ওপরেই ঘুমিয়ে পড়েন তারা। ভোরে আবার যাত্রা শুরু করতে চেয়েছিলেন তারা।

সোয়া পাঁচটার দিকে ঘুমিয়ে থাকা শ্রমিকদের ওপর দিয়ে চলে যায় একটি মালবাহী ট্রেন। এতে এই হতাহতের ঘটনা ঘটে। হতাহত শ্রমিকরা পাশের জেলা জালনার একটি স্টিল কারখানায় কাজ করতেন।

ভারতের রেল মন্ত্রণালয় এক টুইটে জানিয়েছে, রেললাইনের ওপর কিছু শ্রমিক দেখে ট্রেনের চালক ট্রেন থামানোর চেষ্টা করলেও পারেননি। তারপরেও বিষয়টি জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা মোকশাদা পাতিল জানান, বেঁচে যাওয়া পাঁচজনের মধ্যে একজন আঘাতপ্রাপ্ত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি চারজন মানসিকভাবে ভেঙে পড়েছেন। তাদের কাছ থেকে ঘটনার বিস্তারিত শোনার আগে তাদের কাউন্সেলিং করা হচ্ছে। আহতদের আওরঙ্গবাদ সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।