রবিবার ৩১শে মে, ২০২০ ইং ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

চাঁদপুরের শাহরাস্তিতে টিসিবি’র মালামাল আত্মসাতের অভিযোগ- প্রতিবাদে ভোক্তাদের মানববন্ধন..

আপডেটঃ ৩:৩৬ পূর্বাহ্ণ | মে ১৮, ২০২০

রাফিউ হাসানঃ চাঁদপুরের শাহরাস্তিতে টিসিবি’র মালামাল আত্মসাত করার প্রতিবাদে মানববন্ধন করেছে ভোক্তারা।১৭ এপ্রিল রোববার সকাল সাড়ে ১০টায় উপজেলার শাহরাস্তি গেইট নামক স্থানে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জানা যায়, টিসিবি’র পন্য সামগ্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত গরীব,অসহায় ব্যাক্তিদের মাঝে নির্ধারিত প্যাকেজ মূল্যে বিতরণের জন্য। আর যাদের উপর এই মালামাল গরীবের নিকট পৌঁছে দেয়ার দায়িত্ব দেয়া হয় তারাই করে বিভিন্ন অনিয়ম। এই অনিয়মের কারণে উক্ত পন্য সামগ্রী থেকে যারা বঞ্চিত হয়েছে তারাই সংশ্লিষ্ট প্রশাসনকে জানাতে মানববন্ধনের আয়োজন করেছে।
মানববন্ধনে অংশ নেয়া আবুল হোসেন বলেন, উপজেলার দোয়াভাঙ্গা বাজারের ডিলার মেসার্স ওয়ালীউল্যাহ্ মাষ্টার’র সত্বাধিকারী মোঃ সাফায়েত উল্যাহ টিসিবি’র পন্য সামগ্রী গরীব অসহায়দের মাঝে বিক্রি না করে লোক চক্ষুর আঁড়ালে কালো বাজারে বিক্রি করে দিচ্ছে। যে কারণে গরীব অসহায় ব্যক্তিরা সরকারের দেয়া সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। যার ফলে বিভিন্ন এলাকার ভুক্তভোগী জনগন উক্ত ব্যক্তির ডিলারশীপ বাতিলের জন্য এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা  নেয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সদস্য আবদুল গফুর, জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির প্রধান উপদেষ্টা দ্বীন ইসলাম মেম্বার, পৌর শ্রমিক লীগ সভাপতি মোঃ শহীদ হোসেন মজুমদার সহ এলাকার সাধারণ জনগন।
অভিযুক্ত ডিলার সাফায়েত উল্যাহ এন্টারপ্রাইজের সত্বাধিকারী মোঃ সাফায়েত উল্যাহ জানান, বিভিন্ন বাজারে ট্রাকের মাধ্যমে মালামাল বিক্রির সরকারি নির্দেশনা অনুসরণ করতে গিয়ে ট্রাকে করে দোকান হতে বিভিন্ন স্থানে মাল নিতে হচ্ছে। হাজীগঞ্জ পশ্চিম বাজার বিশ্বরোড, বেলচৌঁ বাজার ও বাবুরহাট এলাকায় ট্রাক সেলের মাধ্যমে মালামাল সরবরাহ করেছি। যা অনেকেই অন্যত্র বিক্রি বলে মনে করছেন। আমি মালামাল বিক্রয় শেষে খালি বস্তা কেজি দরে বিক্রি করেছি। যা পরবর্তীতে অন্যরা কিনে নিয়েছেন।
শাহরাস্তি থানার ওসি শাহ আলম বলেন, আমি মানববন্ধনের বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ফোর্স পাঠাই। করোনায় সরকারী নির্দেশ মোতাবেক গণজমায়েত রোধে আমি তাদের ছত্রভঙ্গ করতে বাধ্য হই। টিসিবি পণ্য আত্নসাতের অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি আরও বলেন, কেউ এখোনো কোনো অভিযোগ আমাদেরকে জানায় নি। অভিযোগ হলে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আমরা বিষয়টি গুরুত্বের সহিত দেখবো।