রবিবার ২৫শে অক্টোবর, ২০২০ ইং ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নারায়ণগঞ্জে মসজিদ বিস্ফোরণ; ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রধানমন্ত্রীর অর্থিক সহায়তা

আপডেটঃ ৭:৪৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৪, ২০২০

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধিঃ  নারায়ণগঞ্জ তল্লা মসজিদে বিস্ফোরণে হতাহত পরিবারগুলোর সকলকে পাঁচ লক্ষ টাকা করে আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩৪শে সেপ্টেম্বর বৃহস্পতিবার আর্থিক সহায়তার চেক সহ পরিবারের হাতে তুলে দেওয়ার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন মানণীয় প্রধানমন্ত্রী।  নারায়ণগঞ্জ জেলা প্রশাসক তার ফেসবুক স্ট্যাটাসে লিখে ” ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী। ধন্যবাদ মমতাময়ী মা। আগামী রোববার ২৭শে সেপ্টেম্বর আমার অফিসে কনফারেন্স রুমের নিহতের পরিবারের অনুকূলে এই চেক হস্তান্তর করা হবে।
বিস্ফোরণ ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্থ পরিবারকে ৫ লক্ষ টাকা করে প্রদান করতে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। সুপ্রিমকোর্ট হাইকোর্টের নির্দেশ স্থগিত করে  সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। একইসঙ্গে হাই কোর্টের আদেশের বিরুদ্ধে তিতাস গ্যাস কর্তৃক করা আবেদনের শুনানির জন্য আগামী ১লা ডিসেম্বর দিন নির্ধারণ করে আদালত। ১৩ই সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট আপিল বিভাগ চেম্বার জজ আদালতের বিচারপতি মোঃ নুরুজ্জামান এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। তিতাসের পক্ষে ছিলেন মেজবাহুর রহমান।

নারায়ণগঞ্জের পশ্চিম  তল্লা এলাকার বায়তুস সালাত মসজিদের বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত এ ঘটনায় ৩৪ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন দুই জন।

প্রসঙ্গত গত ৪ সেপ্টেম্বর রাত সাড়ে আটটার দিকে এশার নামাজ চলাকালীন ফতুল্লা মসজিদ পশ্চিম এলাকায় বায়তুস সালাত মসজিদে বিকট শব্দে বিস্ফোরণের অর্ধশতাধিক মানুষ অগ্নিদগ্ধ হন।