রবিবার ২৫শে অক্টোবর, ২০২০ ইং ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

‘এইচএসসি ও একাডেমিক কার্যক্রম নিয়ে বিকল্প ভাবছে সরকার’

আপডেটঃ ১২:৩৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ৩০, ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিত থাকা এইচএসসি পরীক্ষা এবং একাডেমিক কার্যক্রমের বিষয়ে সরকার বিকল্প ভাবছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ‌্যোগে আয়োজিত আলোচনা সভা ও বই বিতরণ অনুষ্ঠানে তিনি এ তথ‌্য জানান।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘করোনার সময়ে দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। সরকার এইচএসসি পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষা এবং একাডেমিক কার্যক্রম পরিচালনার বিষয়টি ও বিকল্প অপশনগুলো নিয়ে ভাবছে। জনস্বাস্থ্য ও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকার এ বিষয়ে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেবে। আমি শিক্ষার্থী ও অভিভাবকদের ধৈর্য‌্য ধারণের অনুরোধ করছি।’

করোনা মহামারি বিশ্বজুড়ে সংকট সৃষ্টি করেছে, উল্লেখ করে তিনি বলেন, ‘সমৃদ্ধ দেশগুলোকেও পরিস্থিতি মোকাবিলায় হিমশিম খেতে হচ্ছে। বাংলাদেশও সীমিত সুযোগ নিয়ে সর্বোচ্চ প্রয়াস চালিয়ে যাচ্ছে। সংকট মোকাবিলায় শেখ হাসিনা সরকারের উদ্যোগ দেশ-বিদেশে প্রশংসিত হলেও একটি দল অবিরাম সমালোচনা করে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি মাহমুদুস সামাদ চৌধুরী এমপি, সদস্য সচিব কে এম শহিদুল্লাহ, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।এদিকে, ২৩ বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও পোশাক বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ অন্য নেতারা।