বৃহস্পতিবার ২৯শে অক্টোবর, ২০২০ ইং ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

মানুষের ভাগ্য উন্নয়নে নিজেকে সপে দেব -জয়

আপডেটঃ ১২:০৯ অপরাহ্ণ | অক্টোবর ০১, ২০২০

সিরাজগঞ্জ-১ আসনে দলীয় মনোনয়ন পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় তানভীর শাকিল জয় বলেছেন, তিনি (প্রধানমন্ত্রী) আমার ওপর যে আস্থা রেখেছেন, জীবন দিয়ে হলেও সেই আস্থার প্রতিদান দেব।  এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে নিজেকে সপে দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি। সততা, নিষ্ঠা সঙ্গে আমার ওপর অর্পিত দায়িত্ব পালনে দাদা ও বাবার মতো নীতিতে অটল থাকব।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দলীয় মনোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা জানান তানভীর শাকিল জয়।

জয় বলেন, দাদা জাতীয় চার নেতার একজন শহীদ ক‌্যাপ্টেন এম মনসুর আলী এবং বাবার দেখানো পথে সততা, নিষ্ঠা এবং একাগ্রতা দিয়ে মানুষের সেবা করব।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী  প্রয়াত মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ আসনটি শূন্য হয়।  তিনি গত ১৩ জুন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসনে তার বড় ছেলে তানভীর শাকিল জয়সহ মনোনয়ন ফরম নেন তিনজন।

বুধবার রাজধানীর সংসদ ভবন এলাকায় এক সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ-১ আসনে তানভীর শাকিল জয়ের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

মনোনয়ন পাওয়ার পর জয় বলেন, ‘সিরাগঞ্জ-১ আসনের আপামর মানুষের সেবা করার সুযোগ দিয়ে দলীয় মনোনয়ন দেওয়ায় আমি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা জানাই।  তিনি আমাকে তার স্নেহের ছায়াতলে কাজ করার সুযোগ দেওয়ায় আমি আবেগাপ্লুত, গর্বিত।এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত এবং কারাগারে নিহত চার নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং তাদের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন তিনি।

সিরাজগঞ্জ-১ আসনে দলীয় মনোনয়ন পাওয়ার পর বাবা মোহাম্মদ নাসিমের কথা মনে করে আবেগাপ্লুত হয়ে পড়েন জয়। তিনি বলে, ‘আজ বাবার কথা খুব মনে পড়ে মন খারাপ লাগছে।  উনার অনুপ্রেরণাতেই আমি রাজনীতিতে এসেছিলাম। উনি এলাকার জনগণকে যেভাবে আগলে রাখতেন তা বিরল। ’

তানভীর শাকিল জয় ১ আগস্ট ১৯৭৪ সালের সিরাজগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল থেকে প্রথম বিভাগে এসএসসি ও ঢাকা কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি পাস করে আমেরিকার ভার্জিনিয়ার জর্জ ম্যাশন ইউনিভার্সিটি থেকে ইলেকট্রনিক্স অ‌্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ার বিষয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন। তিনি সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরি সদস্য এবং আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি। তিনি ২০০৮ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সিরাজগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সূত্র: রাইজিংবিডি