মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ ইং ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

অপরাধ ট্রাইব্যুনালের সমন্বয়ক আব্দুল হান্নান খান আর নেই…

আপডেটঃ ৭:০৪ অপরাহ্ণ | নভেম্বর ২৯, ২০২০

চ্যানেল সেভেন বিডি -:আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ব্রেন স্ট্রোক, হৃদরোগসহ অন্যান্য শারীরিক জটিলতায় হাসপাতালে ভর্তি ছিলেন।

আজ রোববার (২৯ নভেম্বর) দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত সংস্থার জ্যেষ্ঠ কর্মকর্তা এম সনাউল হক।

সানাউল হক বলেন, ‘গত পরশু তিনি করোনা পজিটিভ হয়ে রাজধানী সিএমএমএইচে ভর্তি হন। আজ সকালে তার অবস্থা খারাপ হয়। এরপর পৌনে ১টায় ব্রেন স্টোক করে ইন্তেকাল করেন।

গত ১০ সেপ্টেম্বর অসুস্থ হয়ে পড়লে আব্দুল হান্নানকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় সিএমএইচে স্থানান্তর করা হয়।

উল্লেখ্য, অতিরিক্ত ডিআইজি পদ থেকে অবসর গ্রহণকারী এই পুলিশ কর্মকর্তা বঙ্গবন্ধু হত্যা ও জেলহত্যা মামলার তদন্তে প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন। এরপর মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধের (ট্রাইব্যুনালস) তদন্ত সংস্থার সমন্বয়ক হন তিনি। এর একপর্যায়ে প্রধান তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ পান সাবেক অতিরিক্ত ডিআইজি আব্দুল হান্নান খান।