শনিবার ২৩শে জানুয়ারি, ২০২১ ইং ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

মদনে পদমশ্রী এ,ইউ,খান উচ্চ বিদ্যালয়ে অনিয়ম..

আপডেটঃ ৫:৩৪ অপরাহ্ণ | জানুয়ারি ০৫, ২০২১

হাবিবুর রহমান, মদন, নেত্রকোণা-: নেএকোনা জেলা মদন উপজেলা ৪নং গৌবীন্দশ্রী ইউনিয়নের পদমশ্রী এ,ইউ,খান উচ্চ বিদ্যালয়ে ৪ই জানুয়ারি বেলা ১২টা গিয়ে দেখা যায়, এক ভিন্ন চিত্র, প্রতি ছাত্রছাত্রীর নিকট হতে বিদ্যালয়ের বেতন আদায় রশিদের মাধ্যমে ৮শ করে টাকা নিচ্ছে, বর্তমান সরকার করোনাকালীন সময়ে নতুন বই বিতরণ কালে কোন ছাত্রছাত্রীর অভিভাবক হতে টাকা নেয়া যাবে না বলে নির্দেশনা প্রদান করেছে বর্তমান সরকার। সরকারি নির্দেশনা উপেক্ষা করে টাকা নিচ্ছে এ,ইউ,খান উচ্চ বিদ্যালয় কর্তৃক পদমশ্রী গ্রামের এক ছাত্রীর অভিভাবক মোঃ সজু রহমান এর মেয়ে সুমাইয়া আক্তার এর বাবা এ প্রতিনিধি কে জানান, আমার মেয়ে সুমাইয়া আক্তার ৫ম শ্রেণীতে ৪নং গৌবিন্দশ্রী ইউনিয়নে মেধা তালিকায় ২য় স্থান পেয়ে ট্যালেন্ট পুল এ বৃত্তি পেয়েছে, আমি লোকের মুখে শুনেছি ট্যালেন্ট পুলে বৃত্তি পেলে সরকার টাকা দেয়।

কিন্তু বিদ্যালয়ে এসে দেখলাম সাধারণ ছাত্র ছাত্রীর নিকট হতে আদায় রশিদ এর মাধ্যমে প্রতি ছাত্রছাত্রীর নিকট হতে ৮শ করে টাকা নিচ্ছে, আমি সজু রহমান, সহকারী প্রধান শিক্ষক সৈয়দ ছোটন মিয়ার নিকট আমার মেয়ে সুমাইয়া আক্তার ভর্তি করার জন্য আবেদন করলে তিনি জানান, ৮শ টাকার কমে ভর্তি নেওয়া যাবেনা, তাই বিষয়টি সরকারের দৃষ্টি দেয়ার জন্য আমি গণমাধ্যম কর্মীদের জানিয়েছি,এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমীর কুমার দাস এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, অনিয়ম হয়ে থাকলে সমন্বয় করে নেব।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি এ প্রতিনিধিকে জানান, বিষয়টি আমি সরজমিনে গিয়ে তদন্ত করব। এটি সম্পূর্ণ অনিয়ম। জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আঃ গাফ্ফারের নিকট বিষয়টি জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে জানান, অভিযোগের আলোকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।