রবিবার ১৮ই এপ্রিল, ২০২১ ইং ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

সাংবাদিকরা দেশ ও জাতির আলোকবর্তিকা হিসেবে কাজ করে-বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস এম তোফাজ্জল হোসেন

আপডেটঃ ৪:৫১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৬, ২০২১

এস,এম,মনির হোসেন জীবন : উত্তরা সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি ও সাপ্তাহিক উত্তরা বাণী’র সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস, এম, তোফাজ্জল হোসেন বলেন, সাংবাদিকরা দেশ ও জাতির আলোকবর্তিকা হিসেবে কাজ করে।তিনি বলেন, আমাদেরকে হলুদ ও অপ-সাংবাদিকতা বর্জন করতে হবে। আপনারা সকলের হলুদ সাংবাদিকতা থেকে দূরে থাকবেন। সারা দেশের সংবাদ সংগ্রহন করবেন। আমাদের মূল উদ্দেশ্য হলো মানুষের সেবা করা। আমি দীর্ঘ ২৫/২৬ বছর ধরে সাংবাদিকতার পেশায় নিয়োজিত আছি।  আমি আপনাদেরকে কাছে পেয়ে বেশ উজ্জ্বীবিত।

আপনারা শুধু আমার পাশে থাকবেন, প্রয়োজনে যা যা করা দরকার আমি আপনাদের জন্য সব কিছু করে দেবো।বৃহস্পতিবার রাতে রাজধানীর উত্তরার দক্ষিণখান চেয়ারবাড়ি বাড়ি এস,এম মোজাম্মেল হক শিক্ষা কমপ্লেক্য্র প্রাঙ্গনে উত্তরা সাংবাদিক কল্যাণ সমিতি ২০২১ ইং নতুন কার্যকরী কমিটির প্রথম আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।এসময় উত্তরা সাংবাদিক কল্যাণ সমিতির নব নির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস এম তোফাজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক আলহাজ মো: শাহ আলমকে কার্যকরী কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচছা জানানো হয়।

আলহাজ্ব এস এম তোফাজ্জল হোসেন বলেন, সাংবাদিকতার দেশ ও জাতির জনপদের উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অজানাকে জানাই হলো সত্যিকারের সাংবাদিকতা। সাংবাদিকরা কারো বন্ধু না আবার কারো শত্রু না। তারা যেটা সঠিক তা প্রকাশ করে। বর্তমান সরকারের উন্নয়ন মূলক বিভিন্ন কর্মকান্ড গুলো প্রকাশ করার জন্য সাংবাদিকদের প্রতি তিনি বলেন,  মানুষের বিবেক যেমন মনুষ্যত্বকে জাগ্রত করে ঠিক তেমনি কলমের লেখনির মাধ্যমে আমরা প্রতিনিয়ত জেগে উঠি। আমি আগামী দিনে দেশ ও সমাজের সর্বস্তরের মানুষের জন্য কিছু একটা করতে চাই।তোফাজ্জল হোসেন আরও বলেন, আমি মৃতুর পর ও আপনাদের সকলের মাঝে বেঁচে থাকতে চাই। আপনাদের পাশে থাকতে চাই। এজন্য মানুষের আস্থা, বিশ্বাস ও ভালবাসা অর্জন করতে হবে। এর কোন বিকল্প নেই।সাংবাদিকদের উদ্দেশে তোফাজ্জল হোসেন বলেন, আপনারা মানুষের ভালো মন্দের প্রার্থক্য ধরিয়ে দেন। আপনারা লেখনির মাধ্যমে সঠিক ও সত্যটা তুলে ধরেন। নিজের যোগ্যতা দিয়ে নিজেকে তা প্রমান করতে হবে। সাংবাদিকদেরকে কথা বলতে হবে কম, আর কাজ করতে হবে কথার চেয়ে বেশি। সাংবাদিকরা হলো সমাজের দর্পণ।

তারা দেশ ও জাতির কল্যাণে নিবেদিত প্রাণ।তিনি বলেন, সাংবাদিকরা হলো সমাজের আয়না, তারা সমাজের দর্পন হিসেবে কাজ করে। সাংবাদিকরা হলেন জাতির বিবেক ও সত্যের পূজারী। তাই সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কোন বিকল্প নেই। সাংবাদিকদের লেখনী শক্তি বৃদ্ধি করতে হবে। শিক্ষার কোন শেষ নেই। এখন থেকে নিজেকে সেই ভাবে তৈরী করতে হবে।বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস এম তোফাজ্জল হোসেন বলেন, মানুষ চির দিন এক জায়গায় থাকেনা। ক্ষমতা চির দির স্থায়ী থাকেনা। সব কিছুর ক্ষয় আছে।তিনি বলেন, ঢাকা-১৮ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য আলহাজ মো: হাবিব হাসান হলো উত্তরার স্থায়ী বাসিন্দা এবং আমার এলাকার মানুষ। আমি বেশ খুশি এবং আনন্দিত।

তার প্রতি আমার কোন হিংষা বিদ্বেষ নেই।  উত্তরা সাংবাদিক কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক এস,এম মনির হোসেন জীবনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম বেলার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মো: শাহ আলম, সাপ্তাহিক তথ্যবাণী পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও সিনিয়র সহসভাপতি মো: আমিনুল হক, সহসভাপতি মো: নাছির উদ্দিন বুলবুল, (ডেইলি গাজীপুর অনলাইনের সম্পাদক ও প্রকাশক), যুগ্ন সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক মো: মুখলেছুর রহমান মাসুম (সম্পাদক ও প্রকাশক দৈনিক আজকের আলোকিত সকাল), মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলতাবুর রহমান চৌধুরী,  তথ্য প্রযুক্তি সম্পাদক, শাহজাহান চৌধুরী ,ক্রীড়া সম্পাদক আলা উদ্দিন আল আজাদ,সাহিত্য, সাংস্কৃতিক ও পাঠাগার সম্পাদক মো: গোলাম মোস্তফা ,দপ্তর সম্পাদক মো: মিরাজ শিকদার, তথ্য যোগাযোগ ও গবেষনা সম্পাদক মো: আমিনুল ইসলাম,সহ প্রচার সম্পাদক মো: জাহাঙ্গীর আলম ও মো: গোলাম ফারুকসহ অনেকে বক্তব্য রাখেন।এছাড়া অনুষ্ঠানে সংগঠনের অর্থ বিষয়ক সম্পাদক, মো: ফজলুল হক,  আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এইচ এম হেমায়েত হোসেন,প্রচার সম্পাদক মো: আমিনুল ইসলাম আমানসহ প্রায় শতাধিক সাংবাদিক এসময় উপস্থিত ছিলেন। পরে আলোচনা সভা শেষে উপস্থিত সকলের মধ্যে সুসাদু খাবার বিতরণ করা হয়।