শুক্রবার ৫ই মার্চ, ২০২১ ইং ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

তুরাগে ফাইনাল ক্রিকেট ম্যাচ ও পুরস্কার বিতরনী অনুষ্টানে শরীর চর্চ্চার ক্ষেত্রে খেলাধূলার কোন বিকল্প নেই :মো: সাদিকুর রহমান সবুজ

আপডেটঃ ৪:৩৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২২, ২০২১

এস.এম,মনির হোসেন জীবন : শরীর চর্চ্চার ক্ষেত্রে খেলাধূলার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বন ও পরিবেশ মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: সাদিকুর রহমান সবুজ।তিনি বলেন, খেলাধুলা মানুষের মনকে প্রফুল্ল রাখে। শরীরকে সুস্থ্য ও সবল রাখে এবং মেধার বিকাশ ঘটায়। তাই আমাদের নতুন প্রজন্মের ছেলে মেয়েদেরকে খেলাধুলার ব্যাপারে আরও বেশি মনোযোগী হতে হবে। তাদেরকে যে কোন ধরনের খেলাধুলায় অংশ গ্রহন করতে হবে। এর কোন বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি।রোববার দিবাগত রাত সাড়ে ১০ টায় রাজধানী তুরাগের ১৫ নম্বর সেক্টর ডিপিএস স্কুল মাঠ প্রাঙ্গণে দিহান স্পোটিং ক্লাব কর্তৃক আয়োজিত ”ডিএসসি সিকস এ সাইড নাইট ক্রিকেট টুর্ণামেন্ট” ২০২১ ইং ফাইনাল খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: সাদিকুর রহমান সবুজ এসব কথা বলেন।অনুষ্টানের আয়োজক কমিটি ও খেলায়াড়দের উদ্দেশে তিনি বলেন, আসলে আজকে অনেক রাত হয়ে গেছে।

এই মুহুত্বে বক্তব্য দেয়ার মতো কোন পরিবেশ নেই। খেলায় যারা জয়ী-বিজয়ী – চ্যাম্পিয়ন কিংবা রানার্সআপ হয়েছেন তাদের দু ‘দলকেই আমি অভিনন্দন জানাই। সেই সাথে খেলার আয়োজন কমিটিকেও ধন্যবাদ জানাচিছ। তারা চম?কার পরিবেশে ভাল একটি খেলা সম্পন্ন করতে পেয়েছেন।তিনি আরও বলেন, খেলার আয়োজক কমিটির কর্তকর্তারা তারা তিন থেকে চার দিন পরিশ্রম করে অত্যন্ত সফল ভাবে এই টুর্ণামেন্ট শেষ হয়েছেন।যেহেতু এই টৃর্ণামেন্ট সফল ভাবে সম্পন্ন হয়েছে, সেহেতু ভবিষ্যতে এ ধরনের টুর্ণামেন্ট করা যায় কি না আমরা এব্যাপারে আমরা চিন্তাভাবনা থাকবে। ইনশাআল্লাহ হবে।সমাজের তৃতীয় লিঙ্গ- কমন জেন্ডার মানুষদের উদ্দেশ্য করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: সাদিকুর রহমান সবুজ বলেন, খেলায় এসে সেহেতু আপনারা আনন্দিত। বর্তমান সরকার আপনাদেরকে তুতীয় লিঙ্গের মানুষ হিসেবে স্বীকৃতি দিয়েছে। আগে ফরম পূরণ করতে গেলে আমরা লিখতাম যে পুরুষ নাকি মেয়ে। আগে মাত্র দু’টি কলাম ছিল। এখন নতুন করে আরও একটি কলাম যুক্ত হয়েছে।সরকার তৃতীয় লিঙ্গের মানুষদেরকে প্রশিক্ষন ও ভাতা প্রদান করছে জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকার আপনাদেরকে বিভিন্ন সময় প্রশিক্ষণ দিচেছ। ঢাকা শহরের বিউটি পার্লার গুলোতে আপনারা কাজ করছেন। আপনাদের বিউটি পার্লার গুলো সবচেয়ে বেশি জনপ্রিয় । মানুষ কিন্তু এখন সেখানে যাচেছ। আপনারা এখন চেষ্টা করেন। বর্তমান সরকার আপনাদেরকে বিভিন্ন সময় ট্রেনিং ও ভাতার প্রদান করছেন। ভাতার পরিমান খুব নঘন্ন। তবুও দিচেছ সরকার।সাদিকুর রহমান সবুজ বলেন, এগুলো নিয়ে আমরা সমাজের মূল স্রোতের ধারায় চলে আসেন। বিভিন্ন সময় আপনাদের নিয়ে সমাজে যে ধরনের বিড়ম্বনা হয় সে থেকে আমরা মুক্তি চাই।আপনারা ও সমাজে ফিরে আসেন। সবশেষে দু’দলকে আবারও অভিনন্দন জানিয়ে আমি আমার বক্তব্য শেষ করছি।‘‘ডিএসসি সিকস এ সাইড নাইট ক্রিকেট টুর্ণামেন্ট” ২০২১ ইং ফাইনাল খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্টানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক ও ক্রীড়া ব্যক্তিত্ব মো: আব্দুল বাতেন। অনুষ্টানের উদ্বোধক ছিলেন বিশিষ্ট সমাজসেবক মো: মতিউর রহমান মাষ্টার। এছাড়া অনুষ্টানে উপস্থিত ছিলেন দিহান স্পোর্টি ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যাণ মো: শহিদুল ইসলাম দুলাল, উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উত্তরা সাংবাদিক কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক এস,এম,মনির হোসেন জীবন, ক্রীড়া ব্যক্তিত্ব মো: কলিম উদ্দিন, মো: আবুল হোসেন, মো: আবুল কাসেম, মো: হারুণ অর রশিদ, মো: রাসেল, মো: মনির হোসেন, মো: ফারুক হোসেন, মো: মাসুদ রানা, মো: মকবুল হোসেন, মো: ইসমাইল হোসেন, মো: তাজুল ইসলাম, মো: দুলাল হোসেন, মো: রায়হান, মো: মনির হোসেন মো: নাজিম উদ্দিন,মো: মাহাবুব, দিহান স্পোর্টি ক্লাবের সদস্যবৃন্দ, অন্যান্য অতিথিবৃন্দ, বিপুল পরিমান নারী ক্রিকেট প্রেমী, তৃতীয় লিঙ্গের মানুষ সভানেত্রী আলেয়া বেগম ও তার সহকর্মীবর্গসহ অনেকে এসময় উপস্থিত ছিলেন।ফাইনাল খেলায় মিস্টুরিয়াদ ক্রিকেট একাডেমী চ্যাম্পিয়ন ও হাফসা গ্লারিয়াটস ক্লাব রানার্সআপ হয়েছে। ম্যান অব দ্য ম্যাচ হয়েছে মিস্টুরিয়াদ ক্রিকেট একাডেমী গোল্ট্রি। তিনি উনপঞ্জাশ রান করে অপরাজিত । খেলা পরিচালনা করেন মো: আবু ছাঈদ ও মো: রাইসুল ইসলাম।খেলা আয়োজক কমিটি চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম দুলাল জানান, এবারের টুর্ণামেন্টে মোট বত্রিশটি দল অংশ গ্রহন করেছিল। নকআউট পদ্বতিতে জমকালো অনুষ্টানের মধ্য দিয়ে খেলা অনুষ্ঠিত হয়।পরে অনুষ্টানের প্রধান ও বিশেষ অতিথিরা বিজয়ীদের হাতে ট্রফি ও বিভিন্ন ধরনের পুরস্কার বিতরণ করেন। অনুষ্টানে গান পরিবেশন করেন বণ্ঠশিল্পী বারী মোখলেছুর রহমান।