বৃহস্পতিবার ১৫ই এপ্রিল, ২০২১ ইং ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

যেকোন ধরনের নাশকতা, গুজব-সন্ত্রাসসহ অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হবে : জানিয়েছে র‌্যাব

আপডেটঃ ১০:৩৬ অপরাহ্ণ | মার্চ ২৮, ২০২১

এস,এম,মনির হোসেন জীবন : দেশে যেকোন ধরণের নাশকতা, গুজব সন্ত্রাস ও দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি  স্বাভাবিক রাখতে এবং নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চয়তায় সারাদেশে হেফাজত ইসলাম কর্তৃক চলমান যে কোন ধরনের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে  র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন  (র‌্যাব)।এলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে রাজধানীসহ সারাদেশে র‌্যাবের তিন স্থরের নিরাপত্তা মূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এছাড়া ঢাকাসহ সারাদেশে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন ও র‌্যাব সদর দপ্তর চলমান হরতাল উপলক্ষে যে কোন অস্থিতিশীল  পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রস্তুত রয়েছে। আজ রোববার সারাদেশে হেফাজত ইসলাম কর্তৃক পূর্বঘোষিত হরতাল পালিত হচ্ছে। আজ রোববার সন্ধ্যায় র‌্যাবের এক সংবাদ বিঞ্জপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।এতে বলা হয়, র‌্যাব কর্তৃক বিভিন্ন প্রকার টহল কার্যক্রম, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে মনিটরিং করার মাধ্যমে যেকোন ধরণের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হবে। রাজধানীসহ সারা দেশের গুরুত্বপূর্ণ স্থানে সাদা পোশাকে র‌্যাবের  গোয়েন্দা সদস্যরা সার্বক্ষণিক নজরদারী করছে।

যেকোন ধরণের নাশকতা, গুজব সন্ত্রাস ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে এমন ঘটনার খুব কঠোরভাবে  নিয়ন্ত্রণের জন্য র‌্যাবের গোয়েন্দা সদস্যরা সদা প্রস্তুত ও তৎপর রয়েছে। র‌্যাবের সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়, রাজধানীর গুরুত্বপূর্ণ স্থান  গুলোতে আমাদের টহল টীম মোতায়েন রয়েছে।  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বেশকিছু অতিরিক্ত টহল টীম মোতায়েন করা হয়েছে। দুষ্কৃতিকারীদের যেকোন ধরণের নাশকতা, অগ্নিসংযোগ ও হামলা প্রতিরোধে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টসহ সারাদেশের বিভিন্ন মহাসড়কে ও গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের অতিরিক্ত টহল টীম  মোতায়েন করা হয়েছে। র‌্যাবের সাইবার মনিটরিং টীম সার্বক্ষনিকভাবে অনলাইনে নজরদারি অব্যাহত রাখছে। সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সার্বক্ষণিকভাবে মনিটরিং করতে র‌্যাব সদর দপ্তরে কেন্দ্রীয় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এছাড়া স্ব স্ব ব্যাটালিয়ন পর্যায়েও ব্যাটালিয়ন কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

এছাড়া অনলাইনে Report 2 RAB এ্যাপস্ ও সামাজিক যোগাযোগের মাধ্যমে তথ্য প্রেরণ করা যাবে।এতে আরও বলা হয়, যেকোন উদ্ভুত পরিস্থিতি মোকাবেলার জন্য র‌্যাবের বো¤¦ স্কোয়াড এবং পর্যাপ্ত স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, র‌্যাবের স্পেশাল ফোর্সেস টীম সার্বক্ষণিকভাবে প্রস্তুত রাখা হয়েছে। র‌্যাবের নতুন সংযোজিত OIVS (Onsite Identification a Verification System)  এর মাধ্যমে চেকপোষ্টে অজ্ঞাতনামা ব্যক্তিদের সনাক্ত করণের জন্য মোতায়েন করা হয়েছে। দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলিট ফোর্স র‌্যাব সর্বদা প্রস্তুত রয়েছে।