বৃহস্পতিবার ১৫ই এপ্রিল, ২০২১ ইং ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

কালবৈশাখী ঝরে ভেঙেছে প্রধানমন্ত্রীর অনুদানের ঘর বলেন ইউএনও আরিফুল…

আপডেটঃ ১০:১৯ অপরাহ্ণ | এপ্রিল ০৬, ২০২১

মদন প্রতিনিধিঃ হাবিবুর রহমান-: নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলায় কৃষ্ণপুর ইউনিয়নের যাদবপুর গ্রামের মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া দুর্যোগ সহনশীল ঘরের দেয়াল ভেঙে দিয়েছে কাল বৈশাখী ঝর , বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম আরিফুল ইসলাম ।
গত ২৯ শে মার্চ খালিয়াজুরী উপজেলার  কৃষ্ণপুর ইউনিয়নের যাদবপুর গ্রামের  ১৮ টি ঘরের নির্মাণ কাজ শেষ পর্যায়ে। এলাকায় গিয়ে দেখা যায়,  ঘরের দেয়ালে ফাটল ও চারটি ঘরের দেয়াল ভেঙে পড়েছে ।প্রধানমন্ত্রীর অনুমোদনের ঘরের ১ লক্ষ ৭১হাজার টাকা ব্যয়ে একটি ঘর নির্মাণ করা হচ্ছে । যার দুটি রুম একটি সংযুক্ত বারান্দা একটি টয়লেট বাথরুম ও একটি রান্নার রোম রয়েছে। 
সরোজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, কালবৈশাখী ঝড়েই মূলত ভেঙেছে ঘরের দেয়াল ।এলাকাবাসী বলেন মাননীয় প্রধানমন্ত্রী যাদের ভূমি আছে ঘর নাই ,এসব লোকদেরকে ঘর দিয়েছেন । যারা এখনো ঘরে উঠতে পারে নাই কাজ চলছে তারা আশাবাদী ঘরের কাজ শেষ হলে প্রধানমন্ত্রীর উপহার দেওয়া ঘরে উঠবেন।
এ ব্যাপারে ইউএনও এ এইচ এম আরিফুল ইসলামের সাথে সাক্ষাৎ করলে তিনি এ প্রতিনিধিকে বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুদানের ঘর নির্মাণে আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছি। ৪৪৩ টি ঘরের মধ্যে ৪২৫ টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে। কৃষ্ণপুর ইউনিয়নের যাদবপুর গ্রামের ১৮ ঘরের কাজ চলছে। এরমধ্যে নির্মাণাধীন অবস্থায় ৪ টি ঘরের দেয়াল কাল বৈশাখী ঝরে ভেঙে পড়ে গেছে। আমি পরিদর্শন করেছি , আর কোথাও কোন ঘর ভেঙে পড়েনি । ঝড় যে দিক দিয়ে বয়ে গেছে শুধু সেদিকে কয়েকটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। যে ঘরগুলোর দেয়াল ভেঙে পড়েছে সেগুলো পুননির্মাণের কাজ করা হচ্ছে, শীঘ্রই ঘর  হস্তান্তর করা হবে।