মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ ইং ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

কক্সবাজারে পুলিশ ও কোস্টগার্ডের অভিযান দুই দালালসহ ৮০ মালয়েশিয়াগামী আটক

আপডেটঃ ৭:৩৩ অপরাহ্ণ | আগস্ট ১০, ২০১৪

জসিম উদ্দিন সিদ্দিকী, কক্সবাজার।
সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় ও প্রস্তুতিকালে পুলিশ এবং কোস্ট গার্ড পৃথক অভিযান চালিয়ে ২ দালালসহ ৮০ জনকে আটক করেছে। এ সময় অবৈধ মালয়েশিয়াগামী ট্রলারটিও জব্দ করে কোস্টগার্ড। ৯ আগস্ট রাতে পুলিশ শহরের পর্যটন এলাকার কলাতলীতে এবং কোস্টগার্ড মহেশখালী সোনাদিয়ারদ্বীপে এ অভিযান চালায়।
পুলিশ ও কোস্টগার্ড সূত্রে জানা যায়, ৯ আগস্ট গভীর রাতে দ্বীপ উপজেলা মহেশখালীর সোনাদিয়াদ্বীপ ও শহরের কলাতলীর পর্যটন এলাকা দিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে ২ দালাল ৮০ জন বাংলাদেশী নাগরিককে অবৈধ ভাবে মালয়েশিয়া পাচার করছিলো। এ সময় গোপন সংবাদের ভিত্ত্বিতে কক্সবাজার শহরের কলাতলীর সী-টাউন কটেজ এবং বঙ্গোপসাগরের সোনাদিয়া চ্যানেল থেকে তাদের আটক করা হয়।
কক্সবাজারস্থ কোস্ট গার্ডের স্টেশন ইনচার্জ শহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বঙ্গোপসাগরের সোনাদিয়া চ্যানেলে অভিযান চালানো হয়। অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় একটি ট্রলার থেকে ৫৭ জনকে আটক করা হয়। এ সময় দালালরা পালিয়ে যায়। তবে আটককৃত মালয়েশিয়াগামী যাত্রীদের সোনাদিয়ারদ্বীপ থেকে কক্সবাজার নুনিয়ারছড়া কোস্ট গার্ড স্টেশনে আনার পথে সাগরের মাঝামাঝিস্থানে দালালরা কোস্ট গার্ডকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। কিন্তু এ ঘটনায় হতাহতের ঘটনা ঘটেনি। আটককৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে দালালদের নাম সংগ্রহ করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে। একই ভাবে
কক্সবাজার সদর মডেল থানার ওসি মাহফুজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৯ আগস্ট রাত আনুমান আড়াই টার দিকে কক্সবাজার শহরের কলাতলীর সী-টাউন কটেজ থেকে মালয়েশিয়া যাওয়ার প্রস্ততিকালে দু’জন দালালসহ ১৫ জন যাত্রীকে আটক করা হয়। কোস্ট গার্ড ও পুলিশ জানায়, আটককৃতরা নরসিংদি, নোয়াখালী, জামালপুরসহ বিভিন্ন জেলা বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। আর আটককৃত দুই দালাল কক্সবাজারের মহেশখালীর এমদাদুল হক ও ফজলুল করিম।