বুধবার ৩রা মার্চ, ২০২১ ইং ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

উত্তরপ্রদেশে ভালবাসার বিরুদ্ধে জেহাদ ঘোষণা করল আরএসএস-এর শাখা সংগঠন

আপডেটঃ ৯:০০ পূর্বাহ্ণ | আগস্ট ১৩, ২০১৪

উত্তরপ্রদেশে ভালবাসার বিরুদ্ধে জেহাদ ঘোষণা করল আরএসএস-এর শাখা সংগঠন

লখনউ: মিরাটে নৃশংস গণধর্ষণ ও জোর করে ধর্মান্তরিত করার ঘটনার জেরে উত্তরপ্রদেশে ফিরে ‘লভ জিহাদ’-এর বিরোধিতা। সংবাদে প্রকাশ উত্তরপ্রদেশে আরএসএস-এর একটি শাখা সংগঠনগুলি হিন্দুদের উদ্দেশ্যে ‘লভ জিহাদ’-এর বিরুদ্ধে প্রচার শুরু করে দিয়েছে। ডানপন্থী এই সংগঠনগুলির দাবি দাবি ‘লভ জিহাদ’-এর নামে মুসলিম পুরুষরা প্রেমের ছলে ফুঁসলিয়ে হিন্দু মেয়েদের বিয়ে করছে এবং পরে তাদের মুসলিম ধর্ম গ্রহণে বাধ্য করছে। ধর্ম জাগরণ মঞ্চ নামের একটি হিন্দু সংগঠন হিন্দু-মুসলিম প্রেমজ বিয়ে বিয়ে রুখতেই  ‘লভ জিহাদ’-এর বিরুদ্ধে প্রচার শুরু করেছে।

রাখির দিন ধর্ম জাগরণ মঞ্চের সদস্যরা হিন্দু মহিলাদের থেকে রাখি পড়েছে এবং তাদের অনুরোধ করেছে তারা যেন মুসলিম পুরুষদের কথাবার্তায় প্রভাবিত হয়ে তাদের প্রেমে না পড়ে।

পশ্চিম উত্তরপ্রদেশে ধর্ম জাগরণ মঞ্চের প্রধান সংবাদমাধ্যকে জানিয়েছেন ” লভ জিহাদ একটি পুরনো বিষয়। জাগরণ মঞ্চ এই প্রথমবার এর বিরুদ্ধে প্রচারে নামল। রবিবার থেকে আমরা প্রচারে নেমেছি। জন্মাষ্টমী পর্যন্ত আমাদের এই প্রচারকার্য চলবে।”

তবে ‘লভ জিহাদ’ উত্তরপ্রদেশে নতুন ঘটনা নয়। এর আগেও চরমপন্থী হিন্দু সংগঠনগুলি ‘লভ জিহাদ’-বিরুদ্ধে প্রচার করেছে। এর ফলে তৈরি হয়েছে সাম্প্রদায়িক উত্তেজনাও।