বুধবার ১৯শে মে, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

আ’লীগই খালেদা জিয়াকে জন্মদিন পালনের উৎসাহ জুগিয়েছে: গয়েশ্বর

আপডেটঃ ৬:২৭ অপরাহ্ণ | আগস্ট ১৪, ২০১৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ৫ জানুয়ারি দেশে কোন নির্বাচন হয়নি। নির্বাচনের নামে জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে।গয়েশ্বর-চন্দ্র-রায়_134789
জাতীয় প্রেসক্লাবে ভিআইপি লাউঞ্জে বৃহস্পতিবার স্বাধীনতা ফোরাম আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধারে খালেদা জিয়ার ভুমিকা শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ৫ জানুয়ারি জাতীয় ‘প্রতারণা’ দিবস হিসেবে পালন করতে হবে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের মতে নিয়ম ও সাংবিধানিক অধিকার রক্ষার নির্বাচন হয়েছে। এখন জনগণের অধিকার রক্ষার নির্বাচন দিন।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ভোটার বিহীন নির্বাচন করে ক্ষমতায় থাকার কোনো সুযোগ নেই। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে আন্দোলনে নেমেছেন খালেদা জিয়া। ফোরটুয়েন্টি কারা তা জনগণই নির্ধারণ করবেন।
প্রধানমন্ত্রীকে উদ্দেশে করে তিনি বলেন, সোজা পথে আসেন, সোজা পথে হাটেন। সত্য কথা বলেন, নির্বাচন দেন। জনগণের রাই মেনে নেওয়ার জন্য প্রস্তুত হন।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রসঙ্গে গয়েশ্বর রায় বলেন, ইনু এক সময় বঙ্গবন্ধুকে গালাগালি করতেন। এখন তাকে মন্ত্রীত্ব দেওয়া হয়েছে খালেদা জিয়াকে গালাগালি করার জন্য।
শেখ মুজিব হত্যার জন্য আওয়ামী লীগই দায়ী উল্লেখ করে গয়েশ্বর বলেন, ২৫ জানুয়ারি বাকশাল কায়েম কারার জন্য ১৫ আগস্ট এ ধরনের ঘটনা ঘটেছে। এ কারনে বাকশাল থেকে জাতি মুক্তি পেয়েছিল।তিনি বলেন, আওয়ামী লীগই খালেদা জিয়াকে ১৫ আগস্ট জন্মদিন পালনে উৎসাহ দিয়েছে।
মোহাম্মদ রহমত উল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুও সংগঠনের সভাপতি আবু নাসের প্রমুখ বক্তব্য রাখেন।