শুক্রবার ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ ইং ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ইসরাইলী গণহত্যার প্রতিবাদে কক্সবাজারে বিএনপির বিক্ষোভ মিছিল

আপডেটঃ ৯:২৭ অপরাহ্ণ | আগস্ট ১৬, ২০১৪

জসিম উদ্দিন সিদ্দিকী, কক্সবাজার।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইফ শাহজাহান চৌধুরী বলেছেন, প্রতিদিন ফিলিস্তিনে নিরপরাধ মানবতাকে গুলি করে খুন করছে ইসরাইলী বাহিনী। ঘর থেকে বের হলেই গাজার শুভ্র আকাশে লাশের গন্ধ ভেসে উঠে। শনিবার সকালে জেলা বিএনপি আয়োজিত কালো পতাকা মিছিলোত্তর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।Cox BNP pic

শাহজাহান চৌধুরী বলেন, ফিলিস্তিনে মানবতা আজ চরম পর্যায়ে পৌঁছেছে। নিরপরাধ শিশুদেরও গুলি করে খুন করা হচ্ছে প্রতিনিয়ত। এরপরও বিশ্বের অনেক দেশ ও মানবাধিকার সংস্থা নিরব ভুমিকা পালন করছে। এটি খুবই ধিক্কারজনক। এসময় তিনি ফিলিস্তিনে মানবতা লঙনকারী ইসরাইলীদের আন্তর্জাতিক আদালতে বিচারের মুখোমুখি করার দাবীও জানান।

তিনি অবৈধ আওয়ামীলীগ সরকারের সামলোচনা করে আরো বলেন, একটি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে সরকার দেশের সাধারণ নাগরিকের মৌলিক অধিকার হরণ করে চলেছে। দেশে আইন শৃঙ্খলা চরম পর্যায়ে এসে পৌঁছেছে। দলীয় ক্যাড়ার বাহিনীর হাতে জিম্মি হয়ে পড়েছে দেশের প্রায় শিক্ষা প্রতিষ্ঠান। এ সময় তিনি প্রশাসনের বিভিন্ন দফতরের আমলাদের দলীয় কর্মীর ভুমিকা পালনে সরকার বাধ্য করছে বলেও মন্তব্য করেন।

কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসাবে শনিবারের এ কর্মসুচিতে বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদল, মৎস্যজীবিদল, জিয়া পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের দলীয় নেতা-কর্মী ছাড়াও সাধারণ মানুষের অংশ গ্রহণ ছিল চোখে পড়ার মতো। এতে অংশগ্রহণকারীরা ফিলিস্তিনে মানবতা লঙনকারীদের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান তুলে সকল শ্রেনীর মানুষকে স্বোচ্ছার হওয়ার আহবান জানান।

কক্সবাজার জেলা বিএনপি আয়োজিত কালো পতাকা মিছিলে নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না।