শুক্রবার ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ ইং ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ধর্ম যার যার, রাষ্ট্র সবার: স্বাস্থ্যমন্ত্রী

আপডেটঃ ৫:১৩ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৪

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহামদ নাসিম বলেছেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার মহানায়ক ছিলেন। কিন্তু ‘৭৫ সালে ঘাতকরা জাতির জনক ও তার পরিবারকে হত্যা করে পুরো দেশটাকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করেছিল। কিন্তু জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আবারও বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে পরিণত করা হয়েছে। তিনি বলেন, ‘ধর্ম যার যার এবং রাষ্ট্র সবার’ এ দীক্ষায় দীক্ষিত হয়ে সবাইকে এদেশে বসবাস করতে হবে।

আজ রবিবার সকালে সিরাজগঞ্জে হিন্দু ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব বলেন।

সমাবেশে নাসিম বলেন, এদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে দাঁড় করানোই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। এ অভিষ্ঠ লক্ষ্যে পৌছাতে দলমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সহযোগিতা করারও আহ্বান জানান তিনি।

এর অাগে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট বিমল কুমার দাশ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি অ্যাডভোকেট সুকুমার দাশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেলিনা বেগম স্বপ্না এমপি, জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার এসএম এমরান হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কেএম হোসেন আলী হাসান, সিরাজুল ইসলাম খান ও আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া প্রমুখ।