সোমবার ১৯শে এপ্রিল, ২০২১ ইং ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

সুনামগঞ্জে ১৪৪ ধারা জারি, আ’লীগের দু’গ্রপের পাল্টাপাল্টি সভা

আপডেটঃ ৬:৫৮ অপরাহ্ণ | আগস্ট ১১, ২০১৬

চ্যানেল সেভেন বিডি ,সুনামগঞ্জ: সুনামগঞ্জের দিরাই উপজেলার ধলবাজারে তাড়ল ইউনিয়ন আওয়ামী লীগের দু’গ্রুপ একই দিনে, একই সময়ে ও একই স্থানে সভা আহ্বান করায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর পৌনে ২টার দিকে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন ১৪৪ ধারা জারি করেন।

দিরাই সার্কেলের সহকারি পুলিশ সুপার মো. সুরত আলম ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করে  জানান, বৃহস্পতিবার দুপুর থেকে রাত ১২টা পর্যন্ত ধলবাজারে ১৪৪ ধারা বলবৎ থাকবে।

ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম মিন্টু  জানান, এক সপ্তাহ আগে তারা ইউনিয়নের ধলবাজারে ধলপাবলিক উচ্চ বিদ্যালয়ের মাঠে বৃহস্পতিবার বিকেল ৩টায় শোক দিবসের সভা আহ্বান করে এলাকায় মাইকিং করেন।

 কিন্তু বুধবার সন্ধ্যায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহমদ চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের গ্রুপ একই দিনে একই সময়ে একই জায়গায় পাল্টা সভা আহ্বান করে।

অপরদিকে তাড়ল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহমদ চৌধুরী  জানান, ১০-১২ দিন আগেই তারা জাতীয় শোক দিবসের আলোচনা সভা ডাকেন।

কিন্তু ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম মিন্টুর নেতৃত্বে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান গ্রুপও একই দিনে, একই সময়ে ও একই জায়গায় সভা আহ্বান করে।

দিরই উপজেলা নির্বহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন জানান, উভয়পক্ষ একই দিনে, একই সময়ে ও একই স্থানে সভা আহ্বান ডাকায় আইনশৃঙ্খলা রক্ষায় ধল বাজারে ১৪৪ ধারা জরি করা হয়েছে।

তিনি আরও জানান, তিনিসহ দিরাই সার্কেলের সহকারি পুলিশ সুপার মো. সুরত আলম, দিরাই থানার ওসি আব্দুল জলিল এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ধলবাজরে উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে কোন কাজ না হওয়ায় ১৪৪ ধারা জরি করা হয়েছে।