সোমবার ১৯শে এপ্রিল, ২০২১ ইং ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ডিজিটাল টিকিট সিস্টেম চালু করছে জাজ

আপডেটঃ ৯:৫২ পূর্বাহ্ণ | আগস্ট ১৩, ২০১৬

বিনোদন ডেস্ক: সুদিন ফিরছে ঢাকাই চলচ্চিত্রের। কিন্তু এখনো নানা কারণে চলচ্চিত্র প্রযোজকদের গুণতে হচ্ছে লোকসান। এর বিভিন্ন কারণ রয়েছে। তবে এই কারণ গুলোর মধ্যে টিকিট কালো বাজারি অন্যতম একটি। আর তাই টিকিট কালো বাজারি বন্ধ করতে উদ্যোগ নিয়েছে বাংলাদেশের শীর্ষস্থানীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। আসছে ঈদে বেশ কিছু হলে ডিজিটাল টিকিট সিস্টেম চালু করা হবে বলে জানা গেছে।

এ বিষয়ে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘ধীরে ধীরে আমাদের চলচ্চিত্রের সুদিন ফিরতে শুরু করেছে। যার উদাহরণ হিসেবে বলা যায় গেল রোজার ঈদে সিনেমা হল গুলোতে মানুষের উপস্থিতি। কিন্তু অভিযোগ উঠেছে টিকিট কালো বাজারির।’

তিনি বলেন, ‘টিকিট কালো বাজারি হওয়ার ফলে একটি বিশাল অংশের টাকা চলে গেছে ব্লাকারদের হাতে। যার ফলে লাভের অংশ থেকে বঞ্চিত হয়েছে প্রযোজকরা। শুধু তাই নয় ঝামেলা পোহাতে হয়েছে দর্শকদেরও।’

আজিজ জানান, ‘দর্শকদের ভোগান্তি কমাতে আর প্রযোজকদের প্রাপ্য পাওনা বুঝে পেতে খুব শিগগিরই চালু করা হবে ডিজিটাল টিকিট সিস্টেম। আপাতত ১০-১৫টি হলে চালু হবে পরবর্তীতে তা সব হলে চালু করা হবে।

তিনি আরো জানান, বিকাশ, অন লাইন সহ বিভিন্ন মাধ্যমে দর্শকরা ঘরে বসেই টিকিট কাটতে পারবে। পাশাপাশি মোবাইলের ব্যালেন্স থেকে টাকা কেটে টিকিট বুকিং দেয়ার বিষয়ে তারা টেলিকম প্রতিষ্ঠান গুলোর সাথে কথা বলছে।